শহীদ বেদীতে প্রকাশ্যে ছাত্র-ছাত্রীদের ধূমপান

- Advertisement -

নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে বসে প্রকাশ্যে নারী পুরষের পাশাপাশি স্কুল ও কলেজের পোশাক পড়া শিক্ষার্থীদের ধূমপান করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। মঙ্গলবার (৮ মার্চ) ইতোমধ্যে এমন একাধিক ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের নারায়ণগঞ্জের বিভিন্ন গ্রুপে ভাইরাল হয়েছে।

এ নিয়ে খোদ শিক্ষার্থী থেকে সচেতন নাগরিক সমাজের সকলে বিরূপ মন্তব্য করছেন।বিশেষ করে নারী দিবসে নারী স্কুল কলেজের ছাত্রীরা প্রকাশ্যে এভাবে শহীদ মিনারের বেদীতে বসে ধূমপান করবে তা কখনো শোভনীয় হতে পারেনা।

এ বিষয়ে পরিবেশ আন্দোলনের সমন্বয়ক এটিএম কামাল জানান, এটি কোনভাবেই শোভনীয় নয়। তারা আমাদের সন্তানের মত। আমাদের মেয়েরা সন্তানরা এভাবে প্রকাশ্যে রাস্তায়, পথেঘাটে তো দূরের কথা সোজা শহীদ মিনারের বেদীতে বসে ধূমপান করবে এটা কাম্য হতে পারেনা। শহীদ মিনারে সব সময় প্রশাসন ও পুলিশের লোকজন থাকে তাদের এ ব্যাপারে ব্যবস্থা নেয়া উচিত। এ অবশ্যই যারা এ কাজ করেছে বা করে তাদের অভিভাবকদের উচিত নিজের সন্তানের দিকে দৃষ্টি দেয়া। সন্তানকে অবশ্যই সুশিক্ষা দেয়া উচিত, যা এখন অনেক অভিভাবকই দিতে ব্যর্থ বলে এমন দৃশ্য দেখে আমাদের মনে হয়।

আমরা নারায়ণগঞ্জবাসীর সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু বলেন, এটা দেখে শুধু আমি নই পুরো নারায়ণগঞ্জবাসী লজ্জিত। শহীর মিনার বাঙালি জাতির একটি পবিত্র স্থান। এই শহীদ মিনারের বেদীতে বসে এভাবে ধূমপান যারা করে বা যারা জুতা পায়ে হাঁটে কিংবা যারাই এর পবিত্রতা নষ্ট করে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। আমি সংশ্লিষ্ট সকলকে এ ব্যাপারে পদক্ষেপ নিতে আহবান জানাই।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page