ঢাকামঙ্গলবার , ৮ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আইভী নারী ধমক দিলেই যেন দোষ

আবু বকর সিদ্দিক
মার্চ ৮, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমাদের মেয়েরা উবার, বাইক, ট্রেন চালাচ্ছে। এই সুযোগ করে দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটা জাতিকে এগিয়ে নিতে হলে নারীকে পিছিয়ে রাখা যাবেনা। তিনি সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণের সুযোগ করে দিয়েছেন। তিনি বয়স্ক ভাতা, মাতৃত্বকালিন ভাতাসহ নানা সুযোগ সুবিধা দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীদের নিয়ে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন সংক্রান্ত একটি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। আইভী বলেন আমি যদি নিজেকে শিক্ষিত করতে না পারি, নিজেকে মানুষ হিসেবে গড়ে তুলতে না পারি, নিজের আত্মবিশ্বাস না থাকে তাহলে আমাকে সুযোগ দিলেও আমি কাজে লাগাতে পারবোনা। আমাকে সব সময় মনে রাখতে হবে আমি মানুষ। নিজের মর্যাদাবোধ জানিয়ে নিজেকে সাহসী হিসেবে গড়তে হবে।

মেয়র বলেন, আমরা দুঃশাসন দেখেছি, যে নারী সাহসী না সে কিছুই করতে পারবেনা। নারীরা জন্মগতভাবে যোদ্ধা। সেই যোদ্ধা হয়েই আমরা প্রতিটা ক্ষেত্র জয় করতে চাই। সকল ক্ষেত্রে নারীরা এখন এগিয়ে যাচ্ছে। উচ্চ পদে থেকে পুরুষ ধমক দিলে ঠিক তবে । আমি এসব পরোয়া করিনা। নারী ঘর সামলায় বাইরেও সামলায় তাই নারীর দায়িত্ব অনেক।

নারায়ণগঞ্জের নারী উদ্যোক্তাদের জন্য সুখবর জানিয়ে আইভী বলেন, আগামী ১০ তারিখ চারুকলার নতুন ভবন উদ্বোধন হবে। এরপর সেখানে আমি প্রতি শুক্রবার ও শনিবার সকাল ৮ টা থেকে ১২ টা পর্যন্ত উদ্যোক্তাদের জন্য মেলার ব্যবস্থা করবো। নারী উদ্যোক্তাদের তালিকা করে সেখান থেকে কিভাবে বরাদ্দ দেয়া হবে তা জানিয়ে দেয়া হবে। তবে এ জন্য চারুকলাকে কিছু টোকেন মানি স্টলগুলোকে দিতে হবে কারণ এখানে পরিষ্কার পরিচ্ছন্নতা করার বিষয় ও কিছু বিষয় আছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।