ঢাকাবৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

‘আমি মন্ত্রী, আরেকজন রিকশাওয়ালা- দিন শেষে সবাই নাগরিক’

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ১০, ২০২২ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আমি একজন মন্ত্রী এবং আরেকজন রিকশাওয়ালা। দিনের শেষে সবাই এ দেশের নাগরিক। সুতরাং দেশের উন্নয়ন হলে আমরা সবাই লাভবান হব।

তিনি বলেন, জনপ্রতিনিধিদের সঙ্গে সবার যোগাযোগ থাকে। এ যোগাযোগের মাধ্যমে তারা সবার সঙ্গে সহায়তা করতে পারেন আয় বর্ধনে। এই আয় বর্ধন সরকার এবং স্থানীয় সরকারকে সহায়তা করতে পারে।

বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, দেশটাকে ভালো জায়গায় নিয়ে যেতে না পারার কোনো কারণ নেই- এটা বঙ্গবন্ধু বুঝতেন। তিনি ন্যায্য অধিকারের জন্য সংগ্রাম করেছেন এবং স্বাধীনতা আনলেন। তখন তিনি বলেছিলেন- আমার মাটি আছে, মানুষ আছে, আমি সোনার বাংলাদেশ গড়তে পারব।

তিনি বলেন, বঙ্গবন্ধু যেসব পলিসি নিয়েছিলেন, তিনি থাকলে ২০০০ সালের মধ্যে আমরা উন্নত দেশ হয়ে যেতাম।

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, সারা পৃথিবীতে বলা হয়- স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে হবে। তারা আয় রোজগারের ব্যবস্থা করবেন এবং সেখান থেকে একটা অংশ নিয়ে তারা তাদের এলাকায় উন্নয়ন করবেন।  নারায়ণগঞ্জ ব্যবসা, শিল্প, সাহিত্য সবক্ষেত্রে অত্যন্ত উর্বব ভূমি। আইভীর মধ্যে অনেক মেধা, বুদ্ধি ও সততা রয়েছে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, পৌরসভার বেতন পৌরসভা দেবে, সরকার দেবে না। তখন পাঁচ মেয়র বিদেশে যেতে চেয়ে ফাইল দিলেন। তখন জানতে চাইলাম কর্মীদের বেতন দেওয়া হয়েছে কিনা। তখন জানলাম এক পৌরসভায় দেওয়া হয়েছে। তখন শুধু ওই এক মেয়রকেই আমি অনুমতি দিয়েছি। এতে সবার কাছে মেসেজ গেছে। আজ সব পৌরসভা নিজেদের বেতন নিজেরা দেয়।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।