ঢাকাবৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শনিবার শামীম ওসমানের কর্মী সমাবেশ

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ১০, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

উন্নয়নের রূপকার এমপি শামীম ওসমানের আহ্বানে ৪টি পৃথক কর্মীসভা হতে যাচ্ছে। স্থানীয় আওয়ামী লীগ ও অংগ সংগঠনের তৃনমূল নেতা-কর্মীদের আয়োজনে শনিবার (১২ মার্চ) থেকে টানা দুদিন শহর, বন্দর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে পৃথক ৪টি কর্মীসভা অনুষ্ঠিত হবে। এসব কর্মী সভার মধ্যদিয়ে তৃনমূল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে গুরুত্বপূর্ণ রাজনৈতিক দিকনির্দেশনা দেবেন প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও জনপ্রিয় এমপি শামীম ওসমান।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৯ জানুয়ারী ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড সংলগ্ন নম পার্কে অনুষ্ঠিত কর্মী সভায় আওয়ামী লীগ নেতা-কর্মীসহ স্বাধীণতার স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছিলেন সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। তিনি বলেছিলেন, ‘আন্তর্জাতিক রাজনীতি চলছে। হয়ত আগামী দু’এক মাসে একটা আঘাতের চেষ্টা করা হবে। তারা জিততে পারবে না, কারণ নেত্রীর ওপর আল্লাহর রহমত আছে। প্রস্তুতি নেন, আমাদের মা (শেখ হাসিনা) যদি ডাক দেয় নারায়ণগঞ্জ থেকে যেন ভীমরুলের চাকের মতো ঢাকায় যেতে পারি। রাজনীতিতে কিছু নোংরামি আছে। নারায়ণগঞ্জ অনেক গুরুত্বপূর্ণ জায়গা। আমার জানামতে সামনে দেশের ওপর প্রচন্ড বড় আঘাত আসছে। কে বাঁচাতে পারে ওপরে সৃষ্টিকর্তা আর নিচে শেখ হাসিনা।

তিনি আরও বলেছেন, আমি অচীরেই নারায়ণগঞ্জ শহর, বন্দর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ সম্ভব হলে সোনারগাঁয়ে কর্মী সভা করবো। আমাদের প্রধাণমন্ত্রী শেখ হাসিনা নারায়ণঞ্জকে অনেক দিয়েছেন। যা চেয়েছি তাই দিয়েছেন। চাইতে চাইতে আমি হয়রান হলেও তিনি দিতে থামেননি। সেই নারায়ণগঞ্জকে সবাইকে নিয়ে সাঁজাতে চাই। মানুষ আমাদের কাছে কি চায়? একটু সামাজিক নিরাপত্তা, আইনের শাসন আর শৃংখলা। আওয়ামী লীগ উন্নয়ন দিয়েছে, এগুলোও দিবে। প্রতিটি এলাকায় পঞ্চায়েত ব্যবস্থা কায়েম করতে আমি মাঠে নামবো। মানুষ যেন শান্তিতে ঘুমাতে পারে।

সেই ঘোষনার অংশ হিসেবে নারায়ণগঞ্জের ৪ থানা এলাকায় জনপ্রিয় এমপি শামীম ওসমানের আহ্বানে পৃথক ৪টি কর্মী সমাবেশ হবে ১২ ও ১৩ মার্চ।

আয়োজকরা জানান, করোনার স্বাস্থ্যবিধি মেনে স্ব স্ব উপজেলা ও থানা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের উদ্যোগে আগামী শনি ও রোববার পৃথক ৪টি কর্মীসভার আয়োজন করা হয়েছে। সভায় নারায়ণগঞ্জের তৃনমূল নেতাকর্মীদের নিয়ে এই জেলাকে আরও উন্নয়ণশীল জেলায় রূপান্তর করার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দিবেন এমপি শামীম ওসমান।

উল্লেখ্য, নারায়ণগঞ্জসহ জাতির যেকোন ক্রান্তিলগ্নে শামীম ওসমানের ভূমিকা দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমন্ডলেও ব্যাপক আলোচিত হয়েছে। বিএনপি-জামায়াতকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ‘খেলা হবে’শ্লোগান দেশ-বিদেশে ব্যাপক জনপ্রিয়। এই শ্লোগানকে পুঁজি করে ভারতে রাজনৈতিক পরিমন্ডলে নিজেদের অবস্থান শক্তিশালী করে নির্বাচনে ব্যাপক সাফল্য পেয়েছে একাধিক রাজনৈতিক দল। শুধু তাই নয়, রাজনৈতিক দূরদর্শী শামীম ওসমানের ভবিষ্যত বানী বিভিন্ন সময়ে দেশের বিরুদ্ধে বড় বড় ষড়যন্ত্র নস্যাৎ করতে টনিকের মতো কাজে দিয়েছে। বিগত শারদীয় দূর্গোৎসবে কুমিল্লায় একটি মন্দিরের ঘটনাকে পূঁজি করে দেশ বিরোধীরা যখন হিন্দু-মুসলিম দাঙ্গার পরিকল্পনা বাস্তবায়নে ব্যাপক তৎপরতা শুরু করেছিলো তখন দুঃসাহসী নেতা শামীম ওসমান একাই নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন মন্দিরে গাড়ী নিয়ে টহল দিয়েছেন। পাশাপাশি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অংগ সংগঠনের নেতা-কর্মীদের হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা ও যেকোন গোলযোগ এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পাহাড়া বসিয়েছিলেন। স্বাধীণতা বিরোধী বিএনপি-জামায়াতের আতংক শামীম ওসমান জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অবিচল এবং দেশের যেকোন ক্রান্তিলগ্নে নারায়ণগঞ্জের স্বাধীণতার স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করতে সর্বোচ্চ ভূমিকা রাখেন। সেই ধারাবাকিতায় নারায়ণগঞ্জের উন্নয়ন এবং দেশ বিরোধী যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় তৃনমূল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ রাখতে ধারাবাহিক কর্মীসভা করবেন বলে স্থানীয় দলীয় সূত্রগুলো নিশ্চিত করেছে।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।