ঢাকারবিবার , ১৩ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

‘রাজনীতি না করলে সাংবাদিকতা করতাম’

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ১৩, ২০২২ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

‘আমি যদি রাজনীতি না করতাম, তাহলে আমি সাংবাদিকতা করতাম। কারন এই দুটো পেশা আছে- যাতে মানুষের সাথে সরাসরি কথা বলা যায়। আবার এই দুটো পেশাতেই মানুষের পেছন থেকে ছুরিকাঘাত করা যায়। মানুষের আত্মসম্মানে আঘাত করা যায়। আজ একটি অনলাইনের হেডিং এ দেখলাম- ফেসবুকে বাজে মন্তব্য করার কারনে তিনজন মানুষ মারা গেছে। এক আছে সংবাদ প্রচার করা আরেক হচ্ছে সংবাদ তৈরি করা। যারা সংবাদ প্রচার করে তারা সমাজে অনেক সম্মানের অধিকারি হয়। নিউ জেনারেশনের সাংবাদিকদের বলবো সম্মানের জায়গাটা বজায় রাখেন। যেটা ভালো সেটাকে ভালো বলেন, যেটা খারাপ সেটাকে খারাপ বলেন’।

রবিবার (১৩ মার্চ) বিকেলে ফতুল্লার পঞ্চবটি এলাকায় অবস্থিত ইউনাইটেড ক্লাবে এ কথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। ফতুল্লা থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মী সভাটি থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ বাদলের সভাপতিত্বে পরিচালনা করেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী।

শামীম ওসমান বলেন, যারা বয়সে ছোট তাদেরকে একটা উপদেশ দিতে চাই, রাজনীতিতে আমাকে অনেকে পছন্দ না-ই করতে পারে, আর এটা আমার সমস্যাও না, কারন এই দুনিয়ায় কেউ পারফেক্ট না। আমরা দোষে-গুনে মানুষ, আমাদের ভুল ত্রুটি থাকবেই। তবে এই বয়সে এসে রাজনীতিতে সত্য কথা বলতে যদি না পারি, তাহলে রাজনীতি করা উচিৎ না। আর যেহেতু আমি রাজনীতি করি, তাই সব সত্যটা আমি বলতে পারবো না, অনেক বিচার বিবেচনা করে আমাকে কথা বলতে হয়। যেটা টেবিলে বসে বলতে হয়, সেটা তো মাইকে বলতে পারবো না। তাই সেটুকু বাদ দিয়ে যতটুকু বলবো, সত্য বলবো। রাজনীতিতে সত্যকে সত্য বলা উচিৎ আর যদি না পারেন তাহলে রাজনীতি কইরেন না।

ফতুল্লা থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ওই কর্মী সভার সভাপতিত্ব করেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ বাদল এবং ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী করেন পরিচালনায় এসময় আরও উপস্থিথ ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, ফতুল্লা থানা আওয়ামী যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজল চৌধুরী, সহ-সভাপতি মোস্তফা কামাল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রেহান শরীফ বিন্দু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বধিউল আলম বধু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সদস্য মো. জাহাঙ্গীর আলম, ফতুল্লা থানা আওয়াসী যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপিতি হাবিবুর রহমান রিয়াদ,ফতুল্লা থানা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মাহবুবুল হক মাসুদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম বেপারী, সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ,ফতুল্লা থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাছিমা আক্তার, স্বাস্থ্য ও জন সংখ্যা বিষয়ক সম্পাদক মোস্তফা চৌধুরী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরাফাত আবেদীন খুশবু, কাশিপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোক্তার হোসেন প্রমুখ।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।