ঢাকাসোমবার , ১৪ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শুরু হলো মেয়র আইভীর ক্ষণ গণনা

আবু বকর সিদ্দিক
মার্চ ১৪, ২০২২ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (এনসিসি) নতুন মেয়াদ কাল শুরু হয়েছে। আগামী পাঁচ বছরের মেয়াদ গণনা সোমবার (১৪ মার্চ) প্রথম সভার মধ্যদিয়ে শুরু হলো। নিয়ম অনুয়ায়ী, দিনটি থেকেই গণনা করে পরবর্তী নির্বাচনের জন্য দিন নির্ধারণ করা হবে।গত ১৬ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন হয়। সেদিন ভোটের মধ্যদিয়ে সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে ২৭টি ওয়ার্ডে ৩৬ জন কাউন্সিলর নির্ধারণ করে দেয় নগরবাসী। এরপর ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় শপদ গ্রহণ।

নির্বাচিত হওয়ার পর ১৪ মার্চই ছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম সভা।সিটি করপোরেশন আইন অনুযায়ী, নির্বাচিত করপোরেশনের মেয়াদকাল হচ্ছে প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর। আর ভোট করতে হয় মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের মধ্যে।এই হিসেবে এনসিসির আগামী পাঁচ বছরের মেয়াদ গণনা শুরু হলো প্রথম সভার (১৪ মার্চ) দিন থেকে।

জানা গেছে, বেলা ১১টায় নগরভবনের সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে প্রথম মাসিক সাধারণ সভায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচিত নতুন পরিষদের সকলেই উপস্থিত হন।

একজন কাউন্সিলর জানান, মাসিক সাধারণ সভায় প্রথমে নব নির্বাচিত নতুন পরিষদের পরিচয় পর্ব শুরু হয়। পরে সভায় আলোচনা করা হয় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন প্রসঙ্গে।একই সাথে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন, স্থায়ী কমিটি গঠন সংক্রান্ত আলোচনা।

নভেম্বর, ডিসেম্বর / ২০২১ ও জানুয়ারী ২০২২ নাসের আয়-ব্যয় হিসাব পর্যালোচনা ও অনুমোদন। উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে আলোচনা। রাজস্ব আদায়ের অগ্রগতি সম্পর্কে আলোচনা। পানি সরবরাহ ও ব্যবস্থাপনা বিভাগের কার্যক্রম বিষয়ক আলোচনা। ও স্বাস্থ্য বিভাগ এবং নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকেন্দ্রসমূহ পরিচালনা সেবা বিষয়ক আলোচনা করা হয়েছে।এর আগে ৬ মার্চ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিন নতুন পরিষদকে সভার নোটিশ দিয়ে অংশ গ্রহণের আহ্বান জানান।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।