ঢাকাশুক্রবার , ২৫ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এখানে নিত্যপণ্যের মূল্য বেড়ে যায়: শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
মার্চ ২৫, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

পৃথীবির অন্যান্য দেশে উৎসব আসলে দেখা যায় মূল্যহ্রাস করতে, কিন্তু আমাদের দেশে রমজান আসলে জিনিসপত্রের দাম বেড়ে যায়। অথচ, আমরা নিজেদের বলি, আমরা মুসলমান। বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে সিদ্ধিরগঞ্জের এক অনুষ্ঠানে শুক্রবার (২৫ মার্চ) বিকেলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন একেএম শামীম ওসমান।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ‘কার জন্য করছেন, কে খাবে? এইযে দাম বাড়াচ্ছেন, রমজান মাসে একজন মানুষকে ইফতার করার সুযোগ দিচ্ছেন না, সেহেরী করার সুযোগ দিচ্ছেন না। হাশরের ময়দানে যখন দাঁড়াবেন, তখন কিন্তু বউ বাচ্চা, মা-বাবা কেউ স্বাক্ষী দিবে না’। এ সময় শিক্ষক ও ছাত্রদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, টাকার জন্য যাতে কোন ছাত্রের লেখা পড়া বন্ধ না হয়। ভয় পাবে না, মনে রাখবা তোমাদের চাচা আছে। শুধু মানুষের মতো মানুষ হও তোমরা, এই টুকুই আমার চাওয়া। তোমাদের কাছে আরেকটি চাওয়া, তোমাদের আব্বা আম্মাদের কাছে বাসায় গিয়ে আমার সালাম দিয়ে বলবা, আমাদের জন্য দোয়া করতে, নেত্রীর জন্য দেয়া করতে। আমার বাবা-মার জন্য দোয়া করতে।’

সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মতিউর রহমান ব্যাপারী, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া।এ সময় আরও উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক মো. তাজিম বাবু, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রব, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সভাপতি ও এনসিসির কাউন্সিলর মতিউর রহমান মতি, ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, ১০নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. ইফতেখার আলম খোকন, সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম ও আয়েশা আক্তার দিনা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল হক ভূঁইয়া রাজু ও থানা আওয়ামী লীগ নেতা মাহবুব হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, দেশে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি পেয়েছে সম্প্রতি সময়ে। এ নিয়ে আন্দোলনে নামছে বিভিন্ন রাজনৈতিক দল। আর সরকার ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাধ্যমে কম মূলে খাদ্য দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।