রূপগঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয়ের

শিক্ষার্থীদের বাসে দুর্বৃত্তদের হামলা, ভাংচুর

- Advertisement -

রূপগঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি সরকারি বাসে দূর্বৃত্তদের হামলা ও ভাংচুর হয়েছে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) সন্ধ্যায় বাসটি উপজেলার ভুলতা ইউনিয়নের গোলাকান্দাইল ফ্লাইওভার অতিক্রম করার পর এই হামলার ঘটনা ঘটে। এ সময় বাসটির বেশ কয়েকটি জানালার অধিকাংশ কাঁচ ভাংচুর করা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুমাইয়া আক্তার বৃষ্টি জানান, বিকেল ৪ টা ৪৫ মিনিটে ক্যাম্পাস থেকে বাসটি ছেড়ে আসে। বৃহস্পতিবার হওয়ায় সবগুলো সীট ভর্তি ছিল। বাসটি রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভার অতিক্রম করে নরসিংদী যাওয়ার পথে গোলাকান্দাইল স্টপেজে থামলে এক বখাটে যুবক অতর্কিতভাবে কয়েকটি ঢিল ছুঁড়ে। এতে এক মেয়ে শিক্ষার্থী আহত হন। এ ঘটনা দেখে বাস থেকে ছেলে শিক্ষার্থীরা নেমে ওই যুবককে ধরলে তাদের মধ্যে তুমুল বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওই যুবক ফোন করে ১৫/২০ জনকে ডেকে আনলে তারা সবাই মিলে ইট ও লোহার রড দিয়ে বাস ভাংচুর করে ও শিক্ষার্থীদের উপর হামলা করে। মোটর সাইকেল নিয়েও তাদের বাসটিকে কয়েক দফায় ধাওয়া করে থামায়।

শিক্ষার্থী বৃষ্টি আরও জানান, বখাটে যুবকদের হামলায় তিন চারজন আহত হন। তাদের মধ্যে মোফাজ্জল ও আশিক নামে দুইজনের মাথা ফেটে যায়। পরে আহতদের পার্শ্ববর্তী আড়াইহাজার উপজেলার পাঁচরুখী এলাকায় হাজী আবদুল মালেক মডার্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। তবে রাত হয়ে যাওয়ায় শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে নরসিংদী চলে যান। রাস্তায় ভুলতা ফাঁড়ির টহল পুলিশকেও জানানো হয় বলে জানান সুমাইয়া আক্তার বৃষ্টি।

এদিকে, ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মাহাবুবুর রহমান বলেন, শিক্ষার্থীরা অতর্কিত হামলার যে কথা বলেছে সেটা সত্য নয়। এর পেছনে অন্য কারণ রয়েছে বলে আমরা স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানতে পেরেছি। তারা আমাদেরকে জানায়, বিশ্ববিদ্যালয়ের বাসটি ফ্লাইওভার অতিক্রম করার সময় একটি মোটর সাইকেলকে ধাক্কা দেয়। এর চালক স্থানীয় সোহেল নামের এক যুবক পড়ে গিয়ে আহত হয়। এর জের ধরে পরে সে উঠে মোটর সাইকেল নিয়ে বাসটির পিছু নেয়। গোলাকান্দাইল বাসস্ট্যান্ডে বাসটি থামলে সেই এলাকার কিছু ভাসমান লোক বাসে ভাংচুর করে। এতে দুইজন আহত হয়েছে বলে শুনেছি।

তিনি আরও বলেন, এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় থেকে কয়েকজন আমাদেরকে ফোন দিয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। আমরা মোটর সাইকেল চালক সোহেলসহ হামলায় জড়িতদের ছবি সংগ্রহ করে ধরার চেষ্টা করছি। এ ব্যাপারে এখনো কেউ আমাদের কাছে লিখিত কোন অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আমরা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নেব।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page