ঢাকারবিবার , ২৭ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জে গ্যাস না থাকায় চরম ভোগান্তিতে সাধারণ মানুষ

আবু বকর সিদ্দিক
মার্চ ২৭, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ বিভিন্ন স্থানে আজ দুপুর থেকে গ্যাস না থাকায় ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। এতে করে এলাকার বিভিন্ন হোটেল-রেষ্টুরেন্টগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। রোববার (২৭ মার্চ) রাতে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে সরেজমিনে ঘুরে এমন দৃশ্য চোখে পড়ে। এর আগে গতকাল রাজধানী ও আশপাশের কিছু এলাকায় আট ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে বিতরণ কোম্পানি তিতাস।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি এ তথ্য জানায়। ওই বিজ্ঞপ্তিতে তারা জানায়,পাইপলাইনের জরুরি কাজের জন্য রোববার দুপুর ১২টা থেকে রাত টা পর্যন্ত গোদনাইল, এনায়েত নগর, বউবাজার, লাকি বাজার, হাজিগঞ্জ, ওয়াবদাপুল, কাইয়ুমপুর, ফতুল্লা পোস্ট অফিস, সস্তাপুর, জেলখানা এলাকা, হাজীগঞ্জ, শিবুপুর মার্কেট, পঞ্চবটি, মাইজদাইর, ইজদাইর, চাষাড়া, খানাপুর, কিল্লাপুর, তল্লা, কুতুবপুর, ধর্মগঞ্জ, তক্কার মাঠ, পাগলা, চিতাশাল, দেলপাড়া, জালকুড়ি, নয়ামাটি, দাপা ইদরাকপুর ও কুতুবপুর এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এছাড়া এর আশপাশের এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করতে পারে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, কাজ শুরু করতে দেরি হওয়ায় যথাসময়ে তাদের কাজ শেষ করা সম্ভব হয় নি। তাই আজকে রাতের মধ্যে গ্যাস আসার কোনো সম্ভাবনা নেই।

কথা হয় পাইনাদী এলাকায় বসবাসরত মমতাজ বেগম নামে এক গৃহিণীর সাথে। তিনি বলেন, বিকেল থেকে আমার বাসায় গ্যাস নেই। সেজন্য কোনো রান্নাবান্না করতে পারছি না। আজকে যে গ্যাস থাকবে না তা জানা ছিল না। চাষাড়ায় রহিমা আক্তার নামে আরেক গৃহিণী বলেন, রাতে রান্নাঘরে গিয়ে দেখি গ্যাস নাই। মাইকিং করে বলেছিল রাতেই গ্যাস চলে আসবে। কিন্তু এখনো না আসায় হোটেল থেকেই খাবার কিনে আনতে হবে। বিভিন্ন হোটেলে ক্রেতাদের ভিড় থাকায় হোটেল মালিকরা বিভিন্ন খাবারের দাম বেশি নিচ্ছে এমন অভিযোগ করেছে তারা। বিভিন্ন খাবারের হোটেল মালিকদের সঙ্গে কথা হলে তারা জানান, প্রচুর খাবারের চাহিদা থাকায় তারা খাবারের দাম বেশি নিতে বাধ্য হচ্ছে। এছাড়া গ্যাস না থাকায় তাদের সিলিন্ডার গ্যাস ব্যবহার করতে হচ্ছে এমন অজুহাত দেখাচ্ছেন হোটেল মালিকরা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ফতুল্লা জোনের ম্যানেজার আতিকুল ইসলাম বলেন, আজ সকাল ৬ টা থেকে আগামীকাল সকাল ৬ টা পর্যন্ত গ্যাস থাকবে না এমন ঘোষণা আমরা গত ২ দিন আগে থেকে বিভিন্ন এলাকায় মাইকিং করেছি। আমাদের আজ রাত ৯ টার মধ্যে আবাসিক লাইনগুলো চালু করে দেওয়ার কথা থাকলেও তা সম্ভব হচ্ছে না। আমরা আশা করছি আগামীকাল সকাল ১০ টার মধ্যেই গ্যাস চলে আসবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।