ভোক্তা অধিদপ্তরে অভিযোগ করে অতিরিক্ত অর্থ ফেরৎ পেলেন ব্যাংক কর্মকর্তা

- Advertisement -

নারায়ণগঞ্জে অবস্থিত প্রাইম বাজার ডটকম নামে একটি অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান থেকে পণ্য কিনতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন সাভারের বেসরকারী একটি ব্যাংকের কর্মকর্তা সাহাব উদ্দিন চৌধুরী। নিরুপায় হয়ে তিনি দারস্থ হয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ে। দুই পক্ষের শুনানী শেষে সোমবার (২৮ মার্চ) দুপুরে প্রতারণার শিকার ব্যাংক কর্মকর্তা সাহাব উদ্দিন চৌধুরী তার ২ লাখ ১ হাজার ৫০০ টাকা ফেরত পেয়েছেন।

প্রতারণার শিকার সাহাব উদ্দিনের তথ্যমতে, অনলাইনে ‘প্রাইম বাজার ডটকম’ নামে একটি ফেসবুক পেজে বিজ্ঞাপন দেখে তাদের সঙ্গে যোগাযোগ করেন সাহাব উদ্দিন চৌধুরী। ‘প্রাইম বাজার ডটকম’ এর অফিস নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানী নগর মাদ্রাসা সংলগ্ন জনৈক শাহ আলমের বহুতল ভবনের ৪র্থ তলায়। প্রাইম বাজার ডটকমের পক্ষ থেকে বলা হয়েছিল, কোন গ্রাহক যদি ২ লাখ ১ হাজার ৫০০ টাকা অগ্রিম বুকিং দেয় তাহলে তিন মাস পর সেই গ্রাহককে একটি ইয়ামাহা এফজেড এস-৩ ভার্সনের মোটর সাইকেল দেওয়া হবে। যার বাজার মুল্য ২ লাখ ৩৫ হাজার টাকা।

এ বিজ্ঞাপন দেখে সাহাব উদ্দিন চৌধুরী মোটর সাইকেল ক্রয় বাবদ প্রাইম বাজার ডটকমকে নগদ ২ লাখ ১ হাজার ৫০০ টাকা ব্যাংকের মাধ্যমে পরিশোধ করেন ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি। কথা অনুযায়ী প্রাইম বাজার ডটকম গ্রাহককে ওই বছরের মে মাসে মোটর সাইকেল বুঝিয়ে দেবে। কিন্তু প্রাইম বাজার ডটকম গ্রাহককে যথাসময়ে মোটরসাইকেল না দিয়ে নানা অজুহাতে ১ বছর যাবত সময়ক্ষেপণ করতে থাকে।

এক পর্যায়ে ভুক্তভোগী গ্রাহক এক মাস আগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ে এসে প্রাইম বাজার ডটকম এর নামে একটি অভিযোগ দেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযোগটি আমলে নিয়ে ঠিকানা অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানে যায় এবং তাদেরকে অভিযোগের বিষয়ে জানায়। শুনানির জন্য নির্দিষ্ট তারিখে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হাজির হয়ে জবাব দিতে বলে। কিন্তু প্রাইম বাজার কর্তৃপক্ষ প্রথমে তালবাহানা করলেও ভোক্তা অধিদপ্তরের কঠোর নজরদারির কারণে শুনানিতে হাজির হয়। ভুক্তভোগী এবং অভিযুক্ত উভয়ের উপস্থিতিতে শুনানির এক পর্যায়ে অনলাইন প্রাইম বাজার ডটকম তার বিরুদ্ধে আনা দোষ স্বীকার করে নেয়। গ্রাহককে পন্য না দিয়ে টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করে।

সোমবার প্রাইম বাজার ডটকম কর্তৃপক্ষ ভুক্তভোগী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে টাকা জমা দেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো সেলিমুজ্জামান সোমবারই গ্রাহকের সেই টাকা বুঝিয়ে দেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো সেলিমুজ্জামান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সব সময় ভোক্তার অধিকার রক্ষায় সক্রীয় ভুমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় সাহাব উদ্দিন চৌধুরী নামে একজন ভোক্তা অনলাইনে মোটরসাইকেল কিনতে গিয়ে প্রতারিত হয়েছেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করে তিনি তার প্রাপ্য টাকা ফেরত পেয়েছেন।তিনি আরও বলেন, অনলাইন ব্যবসার অন্তরালে একটি প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। তারা পণ্যের চটকদার নানা বিজ্ঞাপন দিয়ে গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করে। তেমনি একটি চক্র প্রাইম বাজার ডটকম। কোন ভোক্তা এই ধরণের প্রতারণার শিকার হয়ে থাকলে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরে বিষয়টি জানানোর আহবান জানিয়েছেন মো: সেলিমুজ্জামান।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page