ঢাকামঙ্গলবার , ২৯ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মহাসড়কে অবৈধ স্ট্যান্ডে জনদুর্ভোগ বেড়েছে

আবু বকর সিদ্দিক
মার্চ ২৯, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় ও চিটাগাং রোডের গাড়ির অবৈধ স্ট্যান্ডগুলো জনদুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ফলে প্রতিনিয়ত সড়কে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। এতে পথচারীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেশের অন্যতম ব্যস্ততম মহাসড়ক। অথচ এই মহাসড়কেই অবৈধ স্ট্যান্ডের ছড়াছড়ি। কাগজে কলমে না থাকলেও অবৈধভাবে মহাসড়কে বসানো হয়েছে এসব স্ট্যান্ড।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কের শিমরাইল মোড়ে মনজিল, কোমল, সময়, শ্রাবণ এবং লাইসেন্সবিহীন অবৈধ লেগুনাস্ট্যান্ড। প্রতিদিন ভোর সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মহাসড়কে দাপিয়ে বেড়ায় অবৈধ এসব স্ট্যান্ডের বাস ও লেগুনা। এসব অবৈধ স্ট্যান্ডের কারণে জনসাধারণের সমস্যা দিনদিন বেড়েই চলছে। লাইসেন্স বিহীন অল্প বয়সের ড্রাইভার এবং হেলপার দিয়ে চালানো হয় এসব বাস।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক সড়কের পাশের এক দোকানদার জানান, এসব স্ট্যান্ডের কারণে সবসময় যানজট লেগে থাকে। আবার প্রায় প্রতিদিনই দুর্ঘটনাও ঘটে।সাগর নামে এক পথচারী বলেন, আমি প্রতিদিন এই পথ দিয়ে চলাচল করি। কিন্তু এ রাস্তায় এসব গাড়ি থাকায় সব সময় জ্যাম লেগে থাকে ঠিকমত চলাচল করতে পারি না। অনেক সময় ছিনতাইকারী ও পকেট মারেরও শিকার হন অনেকে।

সাথী নামে এক গার্মেন্টসকর্মীর সঙ্গে কথা বললে তিনি জানান, তিনি প্রতিদিন সকালে এ রাস্তা দিয়ে নিজের কর্মক্ষেত্রে যান। গাড়ির জ্যামের কারণে অনেক সময় অফিসে যেতে লেট হয়।

বিষয়টির সম্পর্কে জানতে চাইলে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ করিম বলেন, এ ব্যাপারে সরাসরি কথা বলব। এ ব্যাপারে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের উপ প্রকল্প ব্যবস্থাপক শাখাওয়াত হোসেন শামীম বলেন, এসব স্ট্যান্ডের জন্য আমাদের থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। আমরা মঙ্গলবার (২৯ মার্চ) পুলিশকে সঙ্গে সেখানে উচ্ছেদ অভিযান চালাব।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।