ঢাকাশুক্রবার , ১ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

দেশের উন্নয়নে বড় বাধাঁ নেতিবাচক রাজনীতি : তথ্যমন্ত্রী

আবু বকর সিদ্দিক
এপ্রিল ১, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ
Link Copied!

তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, দুঃখজনক হলেও সত্য আমাদের এ উন্নয়ন অনেকে চোখে দেখতে পায় না। প্রতিদিন বিএনপির পক্ষ থেকে বক্তব্য রাখা হয়, তারা কোন কিছুই দেখতে পায় না। দেশের এত উন্নয়ন, মানুষের মাথাপিছু আয় বেড়ে যে আজ ভারতকে অতিক্রম করেছে সেটি দেখতে পায় না। কোন উন্নয়ন দেখতে পায় না। সাই করে গাড়ি চালিয়েও বলে দেশে কোন উন্নয়ন হয় না, কয়দিন পর তারা পদ্মা সেতু দিয়েও যাবেন। এরপর কী বলবে আমরা সেটার জন্য বসে আছি। কারণ তারা বলেছিল আমরা পদ্মা সেতু করতে পারব না। এই যে নৈতিবাচক রাজনীতি, সব ক্ষেত্রে না বলা- এটি দেশের উন্নয়নের ক্ষেত্রে একটি বড় ধরনের প্রতিবন্ধকতা। বাংলাদেশ আজকে যেভাবে এগিয়ে যাচ্ছে সারা পৃথিবী তার প্রশংসা করছে। বিএনপি প্রশংসা করতে পারে না। আর রাত ১২টার পর টেলিভিশনের টক শো যদি শোনেন তাহলে মনে হবে বাংলাদেশে গত সোয়া ১৩ বছরে কোন উন্নয়ন হয়নি। শিল্প উন্নয়নের ক্ষেত্রে আমরা বহুদূর এগিয়ে যেতে পারতাম যদি এই নৈতিবাচক রাজনীতি না থাকতো।

শুক্রবার (১ এপ্রিল) সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ধন্দীবাজারে আস্থা ফিড মিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আস্থা ফিড ইন্ড্রাস্ট্রিজের চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের লিয়াকত হোসেন খোকা, একই আসনের সাবেক এমপি কায়সার হাসনাত, দি প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম ও উপদেষ্টা মুহাম্মদ আলী প্রমুখ।

এ সময় তথ্যমন্ত্রী হাসান মাহমুদ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটি সমগ্র বিশ্বে প্রশংসা পাচ্ছে। জাতিসংঘ মহাসচিব প্রশংসা করছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশংসা করছেন। করোনাকালে বাংলাদেশ যেভাবে পরিস্থিতি মোকাবিলা করেছে এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করছে। ভারতের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী প্রশংসা করেছেন। আজকে সমস্ত সূচকে পাকিস্তানকে বহুভাবে অতিক্রম করেছে বাংলাদেশ। মানবিক সূচক, সামাজিক সূচক, অর্থনৈতিক সূচক, স্বাস্থ্য সূচক সব সূচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি। আমরা মানবতার সূচকে, সামাজিক সূচকে ভারতকেও অতিক্রম করেছি। আমরা সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক সূচক বিশেষ করে মাথাপিছু আয়েও ভারতকে অতিক্রম করেছি।

মন্ত্রী আরো বলেন, পোলট্রি খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ, বাংলাদেশ পোলট্রি খাদ্য আমদানি করে না। ভারত যখন সীমান্ত বন্ধ করে দেয় তখন আমাদের লোকজনের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। বাস্তবতা হলো, সীমান্ত বন্ধ হবার পর আমাদের ক্যাটল ফার্ম ও গরু ছাগলের উৎপাদন বেড়েছে।আমার মনে হয়, এ এলাকায় মাছ, পোলট্রি উৎপাদন, একই সঙ্গে ক্যাটল ফার্ম সম্ভব। এটি মৎস্য বিভাগ, কৃষি বিভাগকে জানাব। ১০ বছরে যদি ২ কোটি করে মানুষ বাড়ে তাহলে এ তাদের তো খাওয়াতে হবে। আর তাই যেখানে যেটুকু সম্ভব আমাদের উৎপাদন করতে হবে। এটি সামাজিক দায়বদ্ধতা মনে করে করতে হবে।উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন খান। সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোশারফ হোসেন জানান, আস্থা ফিড একটি গবেষণা ভিত্তিক মুরগীর খাবার উৎপাদনকারী প্রতিষ্ঠান।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।