ঢাকাসোমবার , ৪ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আজ থেকে শহরে অটোরিকশা-ফিটনেসবিহীন গাড়ি চলবে না

আবু বকর সিদ্দিক
এপ্রিল ৪, ২০২২ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

আজ মঙ্গলবার থেকে ব্যাটারিচালিত অটোরিকশা, ফিটনেসবিহীন গাড়িসহ অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কার্যক্রম চালানো হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত (ভারপ্রাপ্ত) পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ‘রমজান মাস শুরু হয়েছে। নগরবাসী যেন নির্দিষ্ট সময়ে তাদের দৈনন্দিন কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে পারে, সে লক্ষ্যে কাজ শুরু করব। আমরা একশ’ ট্রাফিক কমিউনিটি পুলিশ নিয়োগ করেছি। এদের অর্থায়ন করবে জেলা পুলিশ। সোমবার (৪ এপ্রিল) শহরকে যানজটমুক্ত করতে কমিউনিটি পুলিশকে নিয়ে বিশেষ কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলেন, আমাদের পুলিশ সুপার দেশের বাইরে রয়েছেন। তিনি দেশের বাইরে থেকে সব বিষয়ে নির্দেশনা দিচ্ছেন। আমরা সে মোতাবেক কাজ করছি। আজকে যাদের নিয়োগ দেওয়া হয়েছে, তাদের কেউ যদি রাস্তায় চাঁদাবাজি করেন তাহলে তাদের সঙ্গে সঙ্গে গ্রেফতার করে আইনের আওতায় আনবো। আমরা আপনাদের সহযোগিতা চাই।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, আমাদের প্রতিটি চেকপোস্টে আজকে যাদের নিয়োগ দেওয়া হলো তাদের মোতায়েন করব, সেখানে পুলিশের সদস্যরাও থাকবেন। আমাদের সঙ্গে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও থাকবেন।

তিনি বলেন, যত্রতত্র পার্কিংয়ের ব্যাপারেও আমার সোচ্চার রয়েছি। আমরা এটা যথাযথ নজরদারিতে রেখেছি। যেখানে এই অবৈধ অটোরিকশাগুলো তৈরি হয় সেখানে আমাদের মোবাইল কোর্ট পরিচালিত হবে। আর যেখানে এই অবৈধ স্ট্যান্ডগুলো রয়েছে, আমরা এগুলো তুলে দেবো। এরপরেও যদি কোনটা না ওঠে, তখন আমরা ব্যবস্থা নেবো। এ সময় জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।