বক্তাবলীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

- Advertisement -

চাকুরিবিধি লঙ্ঘন করে সরকারী অনুমতি ব্যতিরেকে ফতুল্লার বক্তাবলী ইসলামিয়া সিনিয়র আলিম মডেল মাদ্রাসার আরবী প্রভাষক মুহা: মোখতার হোসাইন সৌদী আরবে একদল কাফেলা নিয়ে ওমরা পালনে যাওয়ার অভিযোগ উঠেছে। বিধি লঙ্ঘন করে চাকরির পাশাপাশি তিনি দীর্ঘদিন ধরে হজ্ব ও ওমরার ব্যবসা করে আসছেন। একই অভিযোগ, এর আগে তাকে শোকজ এবং আর এসব কাজ করবেন না এমনটা মুচলেকা দেয়ার পর আবারো একই কান্ড ঘটিছেন তিনি। সম্প্রতি তিন দিনের ছুটির দরখাস্ত দিয়ে মুহা: মোখতার হোসেন চলে যান সৌদী আরবে। সেখানে গিয়ে তার ফেসবুকে একটি ষ্ট্যাটাসও দেন তিনি। অথচ একজন এমপিও ভুক্ত প্রভাষক দেশের বাহিরে যেতে হলে শিক্ষা অধিদফতরের অনুমতি বাধ্যতামুলক।

ফেসবুকে মোখতার হোসাইন লিখেছেন, ‘‘আলহামদুলিল্লাহ পরম তৃপ্তির সাথে মসজিদে নববীতে জুমার নামাজ আদায় করলাম ইনশাআল্লাহ ৩ এপ্রিল ওমরা পালনের জন্য মক্কার দিকে রওয়ানা দিবো। সকলের দোয়া কাম্য। ’’ অথচ গত ২৭ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত মাদ্রাসা থেকে ছুটি মঞ্জুরের আবেদন মুহা:মোখতার হোসাইন লিখেছেন একান্ত ব্যক্তিগত কারনে তার ছুটি প্রয়োজন। একজন আলেম হয়ে ছুটির আবেদনেও তিনি মিথ্যার আশ্রয় নিয়েছেন। এব্যাপারে বক্তাবলী ইসলামিয়া সিনিয়র আলিম মডেল মাদ্রাসার অধ্যক্ষ আ ন ম ওলী উল্লাহ জানান, মুহা:মোখতার হোসাইন ব্যক্তিগত কারনে তিন দিনের ছুটির আবেদন মঞ্জুর করা হয়। পরবর্তীতে তিনি অনপুস্থিত থাকার কারনে তার বেতন কর্তন করা হয়। তবে তিনি কি কারনে অনুপস্থিত আছেন তার কোন কারন আমার জানা নেই।

মোখতার হোসাইন ওমরা পালনের জন্য সৌদী আছেন এমন কোন খবর আপনার জানা আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এ ব্যাপারে তিনি খোজ খবর নিবেন। তবে কেউই আইনের উধ্বে নয় । পরবর্তী বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে । খোঁজ নিয়ে জানা গেছে, মুহা: মোখতার হোসাইন দীর্ঘদিন ধরে বক্তাবলী মাদ্রাসার প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন। মাদ্রাসায় শিক্ষকতার পাশাপাশি তিনি নিয়ম বহির্ভুতভাবে হজে¦র ব্যবসা করেন। চাকরি চাইতে হজ্ব ব্যবসাটাকে তিনি বেশী গুরুত্ব দেন। কাউকে তোয়াক্কা না করে হজ্ব কাফেলা নিয়ে সৌদী আরবে চলে যান। এনিয়ে তাকে শোকজ ও একাধিবার বিচারের মুখোমুখি হতে হয়। মুচলেকা দিয়ে পার পেয়ে যায় । কিন্ত তারপরও থেমে নেই মোখতার। এবার ৩ দিনের ছুটির দরখাস্ত দিয়ে ওমরার কাফেলা নিয়ে চলে যায় সৌদী আরব।

এব্যাপারে বক্তাবলী ইসলামিয়া সিনিয়র আলিম মডেল মাদ্রাসার আরবী প্রভাষক আ: সালাম মঙ্গলবার রাতে জানান, মুহা: মোখতার হোসাইন ওমরা পালনের জন্য সৌদী আরবে গেছেন আমরা জানি।

তিনি জানান, রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিলো তাই তিনি ছুটি নিয়ে ওমরা করতে গেছেন । তবে পরর্বর্তীতে সিদ্ধান্ত হয় শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে। এরই মধ্যে তিনি চলে গেছেন। এ ব্যাপারে বক্তাবলী ইসলামিয়া সিনিয়র আলিম মডেল মাদ্রাসার ইসলামের ইতিহাসের প্রভাষক মো: এনায়েত উল্লাহ মঙ্গলবার রাতে জানান, মুহা: মোখতার হোসাইন ওমরা পালনের জন্য সৌদী আরবে গেছেন এমনটা তিনি শুনেছেন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page