ঢাকাবৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আড়াইহাজারে ফের দুর্র্ধষ ডাকাতি, আতঙ্কে এলাকাবাসী

আবু বকর সিদ্দিক
এপ্রিল ৭, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রীতি বেশ কিছু বড় বড় ডাকাতির ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের আড়াইহাজারে বিল্লাল হোসেন নামের এক পোল্টি খামারির বাড়িতে দুর্র্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দলের সদস্যরা কক্ষে থাকা সবাইকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। বৃহম্পতিবার (৭ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে আড়াইহাজার পৌরসভার ৭নং ওয়ার্ডের স্থানী নোয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। তবে পুলিশ রাতেই খবর পেয়ে ঘটনাস্থলে গিলেও কাউকে আটক করতে পারেনি।

বিল্লাল হোসেনের স্ত্রী রাহিমা বেগম বলেন, ডাকাতরা দলের সদস্যরা বিল্ডিংয়ের কেচি গেইটের তালা কেটে ভিতরে প্রবেশ করে। পরে তারা আলাদাভাবে তিনটি কক্ষে পাঁচজন করে অবস্থান নেয়। পরে আমার থাকার কক্ষসহ অন্য দুই ছেলে ডালিম ও রমজানের গলায় ছুরি ঠেকিয়ে জিম্মি করে ফেলে। এক পর্যায়ে তারা ঘরে থাকা লুঙ্গি ছিঁড়ে হাত-পা বেধে ফেলে।

রাহিমা আরও বলেন, প্রায় দেড় ঘন্টাব্যাপী ডাকাত সদস্যরা বিল্ডিংয়ের বিভিন্ন কক্ষে তান্ডব চালায়। স্টীলের আলমারী ভেঙ্গে প্রায় তিন লাখ টাকা, তিনটি মোবাইল ও ৪ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এ সময় ভয়ে তার স্বামী বিল্লালের গলা শুকিয়ে গেলে ডাকাতদের কাছে পানি চাইলে তারা পানি খেতে দেয়নি। পরে ডাকাতরা চলে গেলে তিনি পাশের মসজিদে গিয়ে ডাকাত বলে চিৎকার করেন। এ সময় ডাকাত সদস্যরা ফ্রিজে থাকা মিষ্টি খেয়ে বিভিন্ন ধরনের ফল ব্যাগে ভরে সিএনজি করে চলে যায়। খবর পেয়ে রাতেই আড়াইহাজার থানার পুলিশ ঘটনান্থলে গেলেও কাউকে আটক করতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, একদিন আগে স্থানীয় দক্ষিণপাড়া এলাকায় এক প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এই বাড়ি থেকে বিপুল পরিমাণ বৈদশিক মুদ্রা লুট করে নিয়ে যায়। আড়াইহাজার থানা থেকে মাত্র কয়েক গজ দূরুত্বের মধ্যে কয়েকদিন আগে নোয়াপাড়া ও শিবপুর এলাকায় ডাকাতরা হানা দিয়ে স্বর্ণালঙ্কারসহ মূল্যবান সামগ্রী লুট করে নিয়ে যায়।

ভুক্তভোগী পরিবারগুলো অভিযোগ, থানা থেকে মাত্র কয়েক গজের দূরুত্বে ডাকাতির ঘটনা ঘটছে। অথচ পুলিশ কিছুই করতে পারছে না। রাত হলেই এলাকায় ডাকাত আতংক বিরাজ করতে থাকে। রাতে আমাদের নিরাপত্তা দিতে পারছে না পুলিশ। বিভিন্ন এলাকা থেকে গত কয়েক মাসে বিপুল সংখ্যক মোটরবাইক চুরির ঘটনা ঘটেছে। পুলিশ এগুলোর একটিও উদ্ধার করতে পারেনি। পুলিশ তাহলে কি করছে। আগের যেকোন সময়ের রেকর্ড ভেঙে রমজানেও ডাকাতির ঘটনায় পুরো এলাকায় নতুন করে মানুষের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান মোল্লা বলেন, খবর পেয়ে রাতেই বিল্লাল হোসেনের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল। আমি নিজেও সকালে গিয়ে ছিলাম। ডাকাতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।