দ্রব্য মূল্যে বৃদ্ধির অযুহাতে

না’গঞ্জে ৫ টাকার পরোটা ১০ টাকায় বিক্রি

- Advertisement -

ইফতারে ব্যয় কমানোর জন্য পরোটা খান সুমন আহম্মেদ নামের এক হোসিয়ারী শ্রমিক। এখন সেই ৫ টাকা মূল্যের একটি পরোটা হয়ে গেছে ১০ টাকা। বেড়েছে ডাল বাজির মূল্যও। সুমন আহম্মেদ জানান, ‘আগে ৩টি পরোটা খেতেন, এখন ২টি পরোটা খাচ্ছেন’। সুমনের মতোই নিয়মিত নাস্তার তালিকায় পরোটা খান দোকানী নাহিদ।

নাহিদ বলেন, এখন নাস্তা গেতে নির্ধারিত বাজেটের চেয়ে বেশি খরচ হচ্ছে।শ্রমিক নেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল বলেন, ধনীদের নাস্তার তালিকায় অনেক লম্বা হলেও গরিবের নাস্তার তালিকা মানেই পরোটা-বাজি। এক কেজি ময়দায় ২-৩ টাকা বেড়েছে। অথচ শ্রমিকের নাস্তার একটি পরোটাতে বেড়েছে দ্বিগুণ। কিন্তু শ্রমিকের মজুরী বৃদ্ধি পায়নি। আমরা এমন মুনাফা লোভী ব্যবসায়ীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

নীতাইগঞ্জ ঘুরে দেখা গেছে, ফেব্রুয়ারি মাসে ৫০ কেজির প্রতি বস্তা ময়দা বিক্রি হয়েছে ১ হাজার ৩৫০ টাকায়। রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধের প্রভাব শুরু হওয়ার পর থেকে বর্তমানে প্রতি বস্তা ময়দার দাম ১ হাজার ৫০০ টাকা। অথাৎ কেজিতে ৩ টাকা বেড়ে ময়দার দাম হয়েছে ২৭ টাকা থেকে ৩০ টাকায়।

কাঁচপুর ইউনিয়নের হোটেল ব্যবসায়ী বিল্লাল হোসেন জানান, এক কেজি ময়দায় পরোটা হয় ১৮ থেকে ২২টি। ময়দার দাম বাড়ার পর থেকে নারায়ণগঞ্জের বেশ কিছু দোকান ঘুরে দেখা গেছে ৫ টাকার প্রতিটি পরোটা ৬ টাকা করে বিক্রি হচ্ছে। অথচ, নগরীর বঙ্গবন্ধু সড়কের পাশে অবস্থিত দীপা সুইট নামের একটি দোকানে সেই পরোটা বিক্রি হচ্ছে ১০ টাকা প্রতিটি। একই ভাবে বাড়ানো হয়েছে ডাল-বাজির মূল্য।

দীপা সুইটে কর্মরতরা জানান, ‘১ এপ্রিল থেকে পরোটার মূল্য বাড়ানো হয়েছে। দাম এটাই বহাল থাকবে, কেউ খেলে খাবে, না খেলে চলে যাবে’।এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে জানান, ব্যাপারটি জানা ছিলো না। আমরা অবশ্যই ব্যাপারটি দেখবো।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page