হঠাৎ ট্রেন চলাচল বন্ধে বিপাকে যাত্রীরা

- Advertisement -

ঢাকা যাওয়ার উদ্দেশ্যে সকালে ফতুল্লা স্টেশনে অপেক্ষায় ছিলেন রুহুল আমিন। ঘন্টা খানেক অপেক্ষার পর জানতে পারেন ট্রেন চলাচল বন্ধ। এরপর সেখান থেকে প্রায় ২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। একই ভাবে এড. বিশ্বজিৎ চন্দ্র দাস ট্রেনের জন্য চাষাঢ়া স্টেশনে অপেক্ষা করে বেছে নেন সড়ক পথকে। রুহুল আমিন ও এড. বিশ্বজিৎ চন্দ্র দাসের মতো বুধবার দিনভর নারায়ণগঞ্জের হাজার হাজার ট্রেন যাত্রী বিকল্প পথ বেছে নিয়েছেন। এতে অতিরিক্ত অর্থ, সময় ব্যয় ও দূর্ভোগ, দু’টই পোঁহাতে হয়েছে ভোক্তভোগীদের। পূর্বের কোন ঘোষণা ছাড়া রেলওয়ের রানিং স্টাফ (চালক-গার্ড) ও শ্রমিক-কর্মচারীদের ধর্মঘটে ট্রেন চলাচল বন্ধ রাখায় এই দূর্ভোগের কারণ।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন মাষ্টার কামরুল ইসলাম খান বলেন, দুপুরে কমলাপুর প্লাটফর্ম থেকে একটি ট্রেন নারায়ণগঞ্জের উদ্যেশে রওনা হয়েছে। আমাদের কাছে এখনো তেমন কোন তথ্য আসেনি। আমাদের এখান থেকে সাড়ে ৪টায় একটি ট্রেন ছেড়ে যাবে।এর আগে ১৩ এপ্রিল ভোর ৬টা থেকে হঠাৎ ট্রেন চলাচল বন্ধ করে দেন রেলওয়ের কর্মীরা। বেলা সাড়ে ১১টার দিকে রেলওয়ের রানিং স্টাফ ও কর্মচারীদের বেতন-ভাতা বাড়ানোর দাবি মেনে নেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এর পরিপ্রেক্ষিতে ট্রেন ধর্মঘট প্রত্যাহার করেন রেলওয়ের রানিং স্টাফরা।

এদিকে, নারায়ণগঞ্জে সকাল থেকেই ট্রেন চলাচল বন্ধ থাকায়, বিপাকে পড়েছে সারায়ণ যাত্রীরা। প্রতিদিনের ন্যায় স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করতে করতে নিদ্রিষ্ট সময় পার হয়ে যায়। পরে জানতে পারে অঘোষিত ধর্মঘট চলছে। এতে করে সঠিক সময়ে গন্ত্যবে পৌঁছাতে পারেনি সহস্রাধিক মানুষ। কর্মস্থল, অফিস-আদালতে যেতে বাসের সহায়তা নিয়ে অতিরিক্ত টাকা গুনেছেন সাধারণ মানুষ।

এড. বিশ্বজিৎ চন্দ্র দাস জানান, আগে থেকে ঢাকায় যাওয়ার প্রস্তুতি নিয়ে চাষাো স্টেশনে গিয়েছিলাম। বেলা হতেই শুনলাম আজ নাকি ট্রেন চলাচল বন্ধ। ঘণ্টা পেরিয়ে গেলেও কমলাপুর থেকে কোনো যাত্রীবাহী বাস আসছিল না। অবশেষে বাধ্য হয়ে বাসে যেতে হয়েছে। বাস গুলোতে যাত্রীদের চাপ থাকায় অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ করে এই আইনজীবী। আমিনুল কাজী নামে আরেক যাত্রী জানান, আজ তাঁর স্ত্রীকে চিকিৎসকের কাছে নেওয়ার কথা ছিল। শহরে যানজট এর কারণে স্ত্রীকে ট্রেনে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। রিক্সা দিয়ে স্টেশন পর্যন্ত আসেন। এরপর শোনেন, আজ ট্রেন চলাচল করছে না। বাধ্য হয়ে স্ত্রীকে নিয়ে আবার বাড়ি ফিরে যেতে হয়।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page