ঢাকাশুক্রবার , ১৫ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সিদ্ধিরগঞ্জে বাল্য বিবাহ বন্ধ: ৩ জনের কারাদন্ড

আবু বকর সিদ্দিক
এপ্রিল ১৫, ২০২২ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিফাত ফেরদৌসের হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল নবম শ্রেণির এক ছাত্রী। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দিবাগত রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ শিমরাইল মোড়ে তাজমহল চাইনিজ রেষ্টুরেন্টে এ ঘটনা ঘটে। এ সময় বাল্য বিবাহ করানোর চেষ্টা করার জন্য কাজি মো. আশরাফউদ্দিন ও তার সহকারী মো. ইব্রাহিমকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। একই সাথে তাজমহল চাইনিজ রেষ্টুরেন্টের ম্যানেজার মো. বাবুল মিয়াকে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এবং ওই ছাত্রীর পিতা মো. আবুল কালাম নির্দেশ দেওয়া হয় তার মেয়েকে যেনো প্রাপ্ত বয়স হলে বিয়ে দেন।

জানাগেছে, সিদ্ধিরগঞ্জ ৪নং ওয়ার্ডের হাউজিং এলাকার জনৈক মো. আবুল কালাম তাঁর নবম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে বিয়ে দেওয়ার আয়োজন করেন। সেই মোতাবেক রাত ৯ টার পর ঐ রেষ্টুরেন্টে বিয়ের অনুষ্ঠানে আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের দাওয়াত করেন। পরে গোপন তথ্যের মাধ্যমে প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস এর সত্যতা নিশ্চিত করে জানান, আমাদের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ একটি গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে সিদ্ধিরগঞ্জ শিমরাইল মোড়ে তাজমহল চাইনিজ রেষ্টুরেন্টে একটি বাল্য বিবাহের ঘটনা ঘটাচ্ছে। পরে আমাকে জানালে আমি তাৎক্ষণিক রাত ১১টার দিকে ঘটনাস্থলে যাই এবং ঘটনার সত্যতা প্রমাণ পেয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেই। পরে ভ্রামমান আদালতের মাধ্যমে এ ঘটনার সাথে জড়িত ৩ জনকে কারাদন্ড প্রদান করায়। এবং ওই ছাত্রীর বাবাকে নির্দেশ দেওয়া হয় তার মেয়েকে যেনো প্রাপ্ত বয়স হলে বিয়ে দেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।