ঢাকাসোমবার , ১৮ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

দেখা হল কথা হল না

আবু বকর সিদ্দিক
এপ্রিল ১৮, ২০২২ ৮:০৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের রাজনীতিতে সবচেয়ে আলোচিত দুই চরিত্র একেএম শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী। এ দু’জনকে ঘিরে নানা উৎসাহ আগ্রহ সর্বত্র। এ দু’জনকে এক ফ্রেমে দেখতে পাওয়া নারায়ণগঞ্জবাসীর জন্য সুখকর! তবে, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের নেতৃত্বের এক অনুষ্ঠানে কাক্ষিত সেই দৃশ্য দেখা গেলো। দেশের জনপ্রিয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা একেএম শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী এক টেবিলে বসে ইফতার করেছেন। অনেকেই সেই দৃশ্য স্মরণীয় করে রাখতে ধারণ করেছেন ছবি ও ভিডিও।

সোমবার (১৮ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে ইফতার মাহফিলে অংশ নেন তাঁরা।একই সময় ওই টেভিলে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, তারবো পৌরসভার মেয়র হাসিনা গাজী। দেশের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের সন্তান একেএম শামীম ওসমান। নানা সময় বক্তব্য রেখে বেশ আলোচিত হয়েছেন তিনি। তার ‘খেলা হবে’ স্লোগান নারায়ণগঞ্জকে নতুন ভাবে চিনেছে ভরত উপ-মহাদেশ। সেই শামীম ওসমানের সাথে এক দশকের বিরোধ চলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর।

জানা গেছে, ২০১১ সালে সিটি নির্বাচন থেকে তাদের বিরোধ শুরু হয়। ত্বকী হত্যায় ওসমান পরিবার জড়িত দাবি করে সেই আগুনে ঘি ঢালেন সেলিনা হায়াৎ আইভী। ২০১৬ সালের নির্বাচনে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনকে সমর্থন দেওয়ায় সেই বিরোধ আরো জোড়ালো হয়। ২০১৮ সালে হকার ও মেয়র আইভীর মাঝে সংঘর্ষ ঘিরে নতুন করে আলোচনায় আসে শামীম ও আইভীর দ্বন্দ্ব। ২০২১ সালে মেয়র সেলিনা হায়াৎ আইভীর মায়ের মৃত্যুর পর একেএম শামীম ওসমান ছুটে যান। তবে শ্মশানের মাটি মুক্তিযোদ্ধা ও শামীম ওসমানের পরিবারের সদস্যদের কবরে ফেলা নিয়ে সেই পরিবেশ বেশিদিন স্থায়ী হয়নি। ২০২২ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন বিভেদে নতুন মাত্রা যোগ করে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের ইফতার আয়োজন থেকে আমাদের প্রতিনিধি সৈয়দ নিবিড় জানান, ইফতারের বেশ কিছুক্ষণ পূর্বেই টেবিলটিতে বসে ছিলেন শামীম ওসমান। তার কিছু সময় পর আসেন সেলিনা হায়াৎ আইভী। সেও গিয়ে একই টেবিলে বসেন। প্রায় আর্ধ ঘন্টার বেশ সময় সেখানেই ছিলেন। তবে, কেউ কারো সাথে কথা বলেনি। সেই টেবিলেই বসে ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।এদিকে, জেলা পুলিশের এমন আয়োজনে নারায়ণগঞ্জে সুষ্ঠু রাজনীতিতে নতুন মাত্রা যুক্ত হবে বলে ধারণা করছে অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিবর্গরা।

আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়েসার হাসনাত, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, বাংলাদেশ ইয়ান মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, বাংলাদেশ ক্লথ মার্চেন্টস অ্যাসো–সিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহা প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।