ঢাকামঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক লাহ্নিতের দ্বায়ে আটক সরকার আলমের জামিন

আবু বকর সিদ্দিক
এপ্রিল ১৯, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

শিক্ষক লাহ্নিতের ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য সরকার আলম জামিন পেলেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে অতিরিক্ত সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মো. মোহসেন এর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত স্থায়ী জামিন মঞ্জুর করেন।

এসময় সরকার আলমের পক্ষে সাবেক পি.পি এডভোকেট ওয়াজেদ আলী খোকন, মুক্তিযোদ্ধা এডভোকেট নূরুল হুদা, এডভোকেট সরকার হুমায়ূন, এডভোকেট আওলাদ হোসেন, এডভোকেট জাকির হোসেন, এডভোকেট খোরশেদ মোল্লা, এডভোকেট মশিউর রহমান শাহীন, এডভোকেট দুলাল হোসেন, এডভোকেট জাকির হোসেন সহ অর্ধশতাধিক উকিল শুনানিতে অংশ নেয়। এসময় আদালতকে জানানো হয়, সরকার আলম নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের পরপর দুইবার নির্বাচিত অভিভাবক প্রতিনিধি। তাকে মিথ্যা মামলায় হয়রানি করার জন্য পরিকল্পিতভাবে জড়ানো হয়।

আইনজীবিরা জানান, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক মাহবুবুর রহমান নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে। পরবর্তীতে ১৪ এপ্রিল অপর একটি সাধারণ ডাইরীতে সরকার আলম এবং অপর অভিভাবক সদস্য ওয়াহিদ সা’দত বাবুর নাম উল্লেখ করা হয়। ইতিমধ্যে ওয়াহিদ সা’দত বাবুকে পুলিশ আটক করে আদালতে হাজির করা হলে জামিন মঞ্জুর করা হয়।

জামিন পাওয়ার পর সরকার আলম এবং ওয়াহিদ সা’দত বাবু জানান, তাদেরকে পরিকল্পিতভাবে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ফাসিয়ে দেয়া হয়েছে। প্রকৃত ঘটনা হচ্ছে গভর্নিং বডি’র সভাপতি চন্দন শীল এবং শিক্ষক প্রতিনিধি মাহবুবুর রহমান গভর্নিং বডি’র অন্যান্য সদস্যদের উপেক্ষা করে একতরফাভাবে দুইশত শিক্ষার্থীকে ভর্তির চেষ্টা করে। এসময় ক্ষুব্ধ অভিভাবকরা স্কুলের মাঠের মধ্যে শিক্ষক মাহবুবুর রহমানের সাথে তর্কে জড়িয়ে পড়লে তারা সেখান থেকে মাহবুবুর রহমানকে উদ্ধার করে। পরবর্তীতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় জিডির পরিবর্তে মামলা দেখিয়ে তাদের গ্রেপ্তারের চেষ্টা করে। কিন্তু আদালত এ মিথ্যা মামলা উপলব্ধি করতে পেরে তাদের দুজনেরই জামিন মঞ্জুর করেন।

এসময় ওয়াহিদ সা’দত বাবু বলেন, যেকোনো মূল্যে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য আমরা চেষ্টা করে যাব। একটি পক্ষ শিক্ষক এবং কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে স্কুলের শিক্ষার পরিবেশ নষ্ট করার পায়তারা করছে। অভিভাবকদের এ ব্যাপারে সতর্ক থাকার আহবান জানান।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।