না’গঞ্জে বন্ধ থাকা

ঝুঁকিপূর্ণ লঞ্চ পরিদর্শনে নৌ-নিরাপত্তা পরিচালক

- Advertisement -

নারায়ণগঞ্জ থেকে পাঁচ রুটে বন্ধ থাকা লঞ্চ পরিদর্শন করেছেন বিআইডব্লিউটিএ-এর নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম। তবে, লঞ্চ চালুর ব্যাপারে কোনো সিদ্ধান্তের কথা তিনি জানাতে পারেননি।

বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যানের নির্দেশক্রমে বুধবার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল এসে ৭০টি লঞ্চ পরিদর্শন করেন ওই কর্মকর্তা। তিনি লঞ্চ মালিক ও শ্রমিকদের সঙ্গেও কথা বলেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটি-এর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক) বাবুলাল বৈদ্য, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি বদিউজ্জামান বাদল, সহ সভাপতি রাজা, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদারসহ আরো অনেকে।

লঞ্চ পরিদর্শন শেষে মুহাম্মদ রফিকুল ইসলাম জানিয়েছেন, পরিদর্শন করে সমস্যাগুলো চিহ্নিত করার চেষ্টা করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সমস্যাগুলো তুলে ধরা হবে। এরপর এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

২০ মার্চ কার্গো জাহাজের ধাক্কায় শীতলক্ষ্যায় লঞ্চডুবির পর থেকে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ থেকে সব রুটের লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এ নিয়ে নৌ মন্ত্রণালয়ের সচিবের সঙ্গেও বৈঠকে বসেছিলেন লঞ্চ মালিক সমিতির নেতারা। এতেও কাজ হয়নি। এ ছাড়াও ‘জাহাজী শ্রমিক ফেডারেশন’ নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে লঞ্চ চালুর দাবি জানিয়েছিল। সর্বশেষ সংগঠনটি একই দাবিতে মঙ্গলবার অবস্থান ধর্মঘট পালন করে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page