ঢাকাশনিবার , ২৩ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো : শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৩, ২০২২ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমরা এগিয়ে যাচ্ছি সত্য। ষড়যন্ত্রও সাথে সাথে এগিয়ে যাচ্ছে এটাও সত্য। জাতির পিতার কন্যা একটা বক্তব্য দিয়েছেন কিছুদিন আগে কৃষকলীগের মিটিংয়ের মধ্যে, উনি পরিষ্কার ভাবে বলেছেন, বাংলাদেশের শেখ হাসিনা সরকারকে উৎখাত করার জন্য গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে দেশ ও দেশের বাইরে।এই ষড়যন্ত্ররে সাথে জড়িত বিএনপি, জামায়াত ও স্বাধীনতার বিপক্ষের শক্তি, জড়িত কামাল হোসেন, মান্নান সাহেবরা, কমিউনিস্ট পার্টি, বাসদ টাসদ আরও অনেকে। এইটা আমার বক্তব্য না, এইটা জাতির পিতার কন্যা শেখ হাসিনার বক্তব্য। আমি এই বক্তব্যের সাথে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই, আর একটু কথা এরা আমাদের সামনে কোন একটা কঠিন ব্যাপার না।

শনিবার (২৩ এপ্রিল) নগরীর চাষাড়ায় বাংলাদেশ সমবায় ব্যাংক কমার্শিয়াল কমপ্লেক্স ভবনের স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নারায়ণগঞ্জ শাখা আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, আওয়ামীলীগ যদি এক থাকে এসকল শক্তিকে মোকাবেলা করা যায়। সমস্যা হচ্ছে ঘরের ভিতর মোস্তাকের বংশধর। বঙ্গবন্ধুকে অন্য কেউ মারতে পারে নাই, দরজা কিন্তু খুলে দিয়েছিলো খন্দকার মোস্তাকেরা। এই মোস্তাকেরা যে কতটা সক্রিয় তা দেখলে বুঝা যায়। নারায়ণগঞ্জে যখন দেখি ২৬ বছরের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহা মামলার হুলিয়া প্রাপ্ত হয় তখন বুঝি মোস্তাকেরা কোন না কোন ভাবে সক্রিয় আছেন। এই বক্তব্যের পরে বিএনপির নেতারা বক্তব্য দিয়েছেন।

তিনি আরও বলেন, মির্জা আব্বাস সাহেব বলেছেন ঈদের পরে নাকি দেখাবেন আন্দোলন কত প্রকার ও কি কি আর কি ভাবে হবে। আমরা এইটার জন্যই অপেক্ষা করতেছি। আমরা তো ছোট বেলার খেলোয়ার। আপনারা কবে খেলতে নামবেন বলেন? আমরতো বলেছি খেলা হবে এবং আমরা খেলবো ইনশাআল্লাহ।শামীম ওসমান বলেন, আমি শুধু আমার দলের কাছে আমার নেত্রীর কাছে একটা আহবান জানাই, আমার আওয়ামীলীগের কাছে একটা আহবান জানাই দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো। আমি মনে করি আমাদের প্রস্তুতির সময় আসছে। সামনেই আঘাত আসবেই। এই আঘাত সরকার ফেলে দেয়ার আঘাত হবে না। এই আঘাত হবে বাংলাদেশকে ধ্বংস করার আঘাত।

করোনাকালীন সময়ের কথা উল্লেখ করে শামীম ওসমান বলেন, কয়েকটা বছর আগে আমরা কি কল্পনা করতে পেরেছিলাম এইখানে একসাথে বসে ইফতার করতে পারবো। আমি এই দৃশ্য ভাবিনি। আমি যেই দৃশ্য দেখেছি প্রতিদিন রাতে আত্মচিৎকার করে কান্না করে আমাদের কাছে ফোন করা। বারবার ফোন করেছে ভাই চিকিৎসার ব্যবস্থা করেন। আকুতি করেছি মিনতি করেছি, এই আমাদের বড় ভাইদের কাছে বলেছি, ডিজি হেলথ এর কাছে বলেছি, এমনকি রাত ২টার সময় প্রধানমন্ত্রীর অফিসে ফোন করে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, সচিব মহোদয়কে ফোন করে বলেছি একটা আইসিউ খুব দরকার। একটা করে রোগী ঢুকাতে পেরেছি, ওই রোগী কে, সেটা ব্যাপার ছিলো না। ব্যাপার ছিলো একটা রোগী। যখন ঢুকাতে পেরেছি তখন শুকুরানা দুই রাকাত নফল নামাজ পরেছি। আর যখন খবর পেয়েছি ওই রোগী বের হয়ে এসেছে তখন আবার দুই রাকাত শুকুরানা নফল নামাজ আদায় করেছি।

তিনি আরও বলেন, ভয়াবহ একটা পরিবেশ গেছে। প্রথম দিকে সবাই ভয় পেয়ে গেছে। একটা মানুষ ভয় পান নাই। কারণ তিনি আল্লাহর উপরে অগাদ বিশ^াস রাখেন। আমি তাকে ব্যক্তিগত ভাবে ৪২ বছর ধরে চিনি। একটা মাকে যেমন সন্তান চেনে আমিও তাকে চিনি। সৃষ্টি কর্তার উপর যে বিশ^াস কিভাবে জাগাতে হয় সেটা আমি অনেকাংশে তার কাছে শিখেছি যেটা আমার মা-বাবা আর বড় ভাই তার পরে আর একজন মানুষ তার নাম হচ্ছে জাতির পিতার কন্যা শেখ হাসিনা। শামীম ওসমান বলেন, ইফতারের সময় মিথ্যা কথা বলবো না। আল্লাহকে সাক্ষি রেখে বলতে চাই আমি এমন আল্লাহ ওয়ালা মানুষ কম দেখেছি। এবং ওনার (শেখ হাসিনা) বিশ^াস ছিলো তিনি এইটা ওভারকাম করবেন। আমরা ওভারকাম করেছি কিন্তু যোদ্ধা ছিলো কে? যোদ্ধা ছিলো এই দেশের ডক্টররা, যোদ্ধা ছিলো নার্সরা, যোদ্ধা ছিলো ওয়ার্ড বয়রা। যোদ্ধা ছিলো ক্লিনাররা।

তিনি বলেন, আমি যখন খুব অসহায় বোধ করি, জীবনের একটা জায়গায় আমি খুব অসহায় বোধ করি সেটা হলো চিকিৎসা। একটা কিডনি রোগী সেই দিন আমি চিনিও না আমি দেখিও নাই জীবনে নারায়ণগঞ্জ হাসপাতালে আমাদের ৩০০ বেডের যিনি সুপারম্যান আছে তিনি ভর্তি করেছেন। তিনি বললেন স্যার পারবেন না এখানে আমি বললাম তাহলে কি করবো তিনি বললেন ঢাকা পাঠাতে। আমি রোগী দেখি নাই তার পরিবারকেও দেখি নাই। আমি বুঝতে পারলাম একটা টাকাও নাই তাদের কাছে আমি যতটুক পেরেছি পাঠিয়ে দিয়েছি। চিকিৎসা পাওয়ার পরে মহিলাটা আমার কাছে একটা টেক্স করলো আল্লাহ আপনার ভালো করুক। আমার কাছে এর চেয়ে দামী বাণী আর কিছু হতে পারে না।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।