ঢাকাশনিবার , ২৩ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

হাইটেক পার্ক বাস্তবায়ন হলে বেকারত্ব হ্রাস পাবে

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৩, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে তৈরি হচ্ছে অত্যাধুনিক ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার’। সংশ্লিষ্টরা বললেন, প্রকল্পটি বাস্তবায়ন হলে তরুণ প্রজন্ম প্রশিক্ষণ নিয়ে তৈরি হবে দক্ষ মানব সম্পদে, আইটিতে কাজ করে অবদান রাখবে দেশের অর্থনীতিতে। দূর হবে বেকারত্ব।ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডস্থ নমপার্কের পাশেই রোববার (২৪ এপ্রিল) প্রায় ৩ একর জমির উপর অত্যাধুনিক ভবন নির্মাণ কাজের শুরু হবে।নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সভাপতিত্বে প্রকল্পের কাজের উদ্বোধন করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতমিন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উদ্বোধন অনুষ্ঠানটি নম পার্কে বিকাল তিনটায় শুরু হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ ডিজেল প্ল্যাান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিউল ইসলাম, প্রকল্প পরিচালক একেএম আবদুল্লাহ খান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমসহ আরো অনেকের।তরণ প্রজন্মের কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শুরু হওয়া এই প্রকল্পের তত্বাবধায়নে থাকবে বাংলাদেশ সেনাবাহিনী। আর সম্পূর্ণ সরকারি অর্থায়নে প্রকল্পটির বাস্তবায়ন করবেন বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

গত ২০২০ সালের ২৫ আগস্ট তারিখে একনেক সভায় অনুমোদিত হয় প্রকল্পটি। পরবর্তীতে জালকুড়ি মৌজার ৩৪৫৮, ৩৪৬০, ৩৪৬১,৩৪৬২, ৩৪৬৩, ৩৪৬৪, ৩৪৬৫ ও ৩৪৬৬ প্রায় ১০ বিঘা জমি প্রস্তাব করা হয়। নিয়মনীতি অনুসরণ শেষে অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে। প্রকল্পের অনুমোদিত মেয়াদ ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত বলে জানা গেছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম বলেন, এই প্রতিষ্ঠান হওয়াতে নারায়ণগঞ্জে বেকার সমস্যার সমাধান হবে, দক্ষ জনবল তৈরি হবে। সেই সাথে হবে জেলার মানুষের ব্যাপাক উন্নয়ন। এমন একটি প্রতিষ্ঠান নারায়ণগঞ্জবাসীকে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতমিন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাহেবকে ধন্যবাদ জানাই। বিশেষ করে ধন্যবাদ জানাচ্ছি নারায়ণগঞ্জে উন্নয়নের রূপকার জনপ্রিয় সংসদ সদস্য শামীম ওসমানকে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।