ঢাকারবিবার , ২৪ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

প্রাচ্যের ডান্ডিনা’গঞ্জ পুরোনো রূপে ফিরবে: শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৪, ২০২২ ৬:৩৯ অপরাহ্ণ
Link Copied!

একশত কোটি টাকা ব্যায়ে দেড় একর ভূমির ওপর গড়ে তোলা হবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেনাটারটি। এর সাথে সব উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি হিসেবে তার রূপ পূণরায় ফিরে পাবে। রবিবার বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের নম পার্কে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেসন সেন্টারের নাম ফলকের ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য শামীম ওসমান সভাপতির বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার, ডিএনডি প্রজেক্ট, মেডিকেল কলেজ, বিশ^বিদ্যালয়, লিংক রোড, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক সহ টেকণিক্যাল স্কুল কলেজ হচ্ছে। তবে কেউ কেউ চাচ্ছে এই প্রকল্পগুলোকে রিমোট এরিয়াতে নিয়ে যেতে। এই এলাকায় এই প্রতিষ্ঠানগুলো বাস্তবায়িত হলে নারায়ণগঞ্জসহ দেশের পূর্বাঞ্চল উপকৃত হবে। সেই সাথে নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি হিসেবে তার রূপ পূণরায় ফিরে পাবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ এবং পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।