আইনজীবী সমিতির ইফতার আয়োজন মিলন মেলায় পরিনত

- Advertisement -

একজন বাদির হয়ে দাঁড়ালে, অন্যজন যুক্তিতর্কে দাঁড়ান আসামী পক্ষের হয়ে। পেশাগত কারণেই লড়াই করে তাঁদের প্রতিটি দিন চলে যায়। তবে, দীর্ঘদিন পরে হলেও ভিন্ন রকম একটি দিন কাটালেন বিজ্ঞ আইনজীবীরা। যেখানে একজন অন্যজনের প্লেটে খাবার তুলে দিতে দেখা গেছে, পিছিয়ে পড়া বন্ধুকে পাশের টেবিলে বসাতে গিয়ে দেখিয়েছে সহানভুতি।

পবিত্র রমজানুল মোবারক উপলক্ষে রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় আইনজীবী সমিতির ভবনে ইফতার ও বিশেষ দোয়া মাহফিলে এমন দৃশ্য চোখে পড়ে।

অন্য ৮-১০ দিনের মতো বিকালেই সকলের কাজ শেষ হয় আইনজীবীদের। তবে, অধিকাংশ আইনজীবীই ফিরেনি বাড়িতে। বাদ আসর একে একে জড়ো হতে থাকেন আইনজীবী সমিতির ভবনে। সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল আমীন রনি অনুরোধে বসেন নির্ধারিত আসনে। এরই মধ্যে সামনে পরিবেশন করা হয় নানা প্রকার মুখরোচক ইফতার। সেই ইফতার মাহফিলে এসে হাজির হন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

তাদের সাথে উপস্থিত হন অন্যান্য অতিথিরাও।

এরই মধ্যে আসন কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। অনেক আইনজীবীকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে, চেয়ার গুলোতে বসা আইনজীবীরা দাঁড়িয়ে থাকা আইনজীবীদের বসার জায়গা করে দেন। ব্যবস্থা করেদেন ইফতার সামগ্রী।

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ইফতার ও বিশেষ দোয়া মাহফিল শুরু হয়। অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন আইনজীবীরা।

এরপর সংক্ষিপ্ত বক্তব্য শেষে ইফতারের আগে মিলাদ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান, নারী ও শী নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল, নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম ফারহানা ফেরদৌস, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, নারায়ণগঞ্জ মহানগর সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট মো. স্বপন ভূঁইয়া, লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট হাছিব উল হাছান রনি, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট সোহেল আজাদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট রাজিয়া আমিন কাঞ্চি, সমাজসেবা সম্পাদক অ্যাডভোকেট মো. রাশেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান, কার্যকরী সদস্য অ্যাডভোকেট এরশাদুজ্জামান ইমন, অ্যাডভোকেট হালিমা আক্তার, অ্যাডভোকেট হোসেন আহম্মদ, অ্যাডভোকেট মেরাজ সরকার ও অ্যাডভোকেট অঞ্জন দাস প্রমুখ।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page