ঢাকারবিবার , ২৪ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জ থেকে প্রকল্প সড়িয়ে নেয়ার চেষ্ঠা চলছে : শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৪, ২০২২ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডটি দেশের একমাত্র সড়ক হবে যেটা আরসিসি ঢালাই হবে। দেশের অন্যতম দৃষ্টিনন্দন এই সড়কের পাশেই পাসপোর্ট অফিস, বিজিবি ক্যাম্প, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও টেকনিক্যাল স্কুল কলেজ প্রতিষ্ঠিত হবে। এ সড়কের পাশেই শেখ কামাল শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের কাজ শুরু হয়েছে। কিন্তু কেউ কেউ এসব প্রকল্প গুরুত্বপূর্ণ এ স্থান বাদ গিয়ে অলিগলিতে নেওয়ার চেষ্টা করছে যা দিয়ে মানুষের খুব একটা উপকার আসবে না। নারায়ণগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে শামীম ওসমান এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় শামীম ওসমান বলেন, আমি নারায়ণগঞ্জে ডিএনডি প্রকল্প থেকে শুরু করে নানান পরিকল্পনা করে ডিও লেটার দেই। আমার চাহিদাকে গুরুত্ব দিয়ে সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা মন্ত্রীসভায় প্রকল্পগুলোর অনুমোদন দেন। এই এলাকায় এই উন্নয়নমূলক প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নারায়ণগঞ্জসহ দেশের পূর্বাঞ্চল উপকৃত হবে। নারায়ণগঞ্জ ভৌগলিক ভাবে গুরুত্বপূর্ণ স্থান। নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও চাঁদপুর সহ দেশের পূর্বাঞ্চলের মানুষের কল্যানে এই প্রকল্পগুলো বিশেষ ভুমিকা রাখবে এবং ঢাকামূখি চাপ কমাবে। সেই সাথে নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি হিসেবে তার রূপ পূণরায় ফিরে পাবে।

রোববার (২৪ এপ্রিল) বিকেলে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করা হয়। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ এবং পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।