ঢাকামঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জে গৃহহীন ১৭০ পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৬, ২০২২ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

ছোট বেলা থেকে নারায়ণগঞ্জের গোগনগরে বেড়ে উঠেছেন ভ্যান চালক রবিউল আউয়াল। কিন্তু নিজের এক টুকরো জমি ছিলো না। ২ ছেলে ও ১ মেয়ে নিয়ে অন্যের জমিতে মাটি ভাড়া থাকতেন তিনি। এবার সেই ভ্যান চালক পেয়েছেন ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের পাশে ২ শতাংশের এক টুকরো জমি ও পাকা ঘর।একই ভাবে স্বামী মারা যাওয়ার পর ছেলে ও ছেলের বউকে নিয়ে ভাড়া বাড়িতে থাকতেন আশি বছরের বৃদ্ধা বেগম। তিনিও পেয়েছেন ২ শতাংশি জমি ও পাকা ঘর। ঘরের মধ্যেই আছে টয়লেট আর রান্না ঘরের সুবিদা রয়েছে, আছে বিদ্যুতের ব্যবস্থাও। ভ্যান চালক রবিউল আউয়াল কিংবা বৃদ্ধা বেগমের মতো নারায়ণগঞ্জের ১৭০টি পরিবারকে ঘর দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব ছিন্নমূল মানুষকে ঘর ও জমির দলিল হস্তান্তর করেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে বলা হচ্ছে, ঘর গুলো প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এবারের ঈদ উপহার।জানা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলায় এবার ১৫টি, বন্দরে ২১টি, রূপগঞ্জে ৪৯টি, সোনারগাঁয়ে ৩৫টি, আড়াইহাজারে ৫০টি ঘর প্রদান করা হয়। প্রতিটি ঘরে ২টি রুম, একটি বারান্দা, একটি টয়লেট ও একটি রান্না ঘর ঘের রয়েছে। এবার ঘরের কলামগুলোতে ব্যবহার করা হচ্ছে রডযুক্ত ঢালাই করা পিলার। ঘরগুলোর ফাউন্ডেশনের নিচেও ঢালাই দেয়া হয়েছে।

ঘর ও জমি পেয়ে ভ্যান চালক রবিউল আউয়াল বলেন, স্বপ্ন ছিল অনেক, নিজের একটি ঘর হবে- জমি হবে। সেই স্বপ্ন হয়তো স্বপ্নই থেকে যেতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন পূরণ করে দিয়েছেন। আল্লাহ যেন তার স্বপ্নও পূরণে করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফাজ্জল হোসেন জানান, ৫ উপজেলায় ১৭০টি ঘর হস্থান্তর হরা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ২ লাখ ৪০ হাজার টাকা ব্যায় হয়েছে। ঘর প্রদানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে বলেন, সবচেয়ে ভালো লাগে ঘর পাওয়া মানুষের মুখের হাসি। জাতির পিতা তো দুঃখী মানুষের মুখেই হাসি ফোটাতে চেয়েছেন। এই বাংলাদেশ যেন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারে, সে লক্ষ্যে কাজ করছি। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য। যে জাতি রক্ত দিয়ে দেশ স্বাধীন করে, সে জাতি পিছিয়ে থাকতে পারে না।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।