সিদ্ধিরগঞ্জে বেতনের দাবিতে সড়ক অবরোধ: আগুন

সিদ্ধিরগঞ্জের এ্যাপলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডে বকেয়া বেতনের দাবিতে শিমরাইল-ডেমরা সড়কে আগুন জালিয়ে অবরোধ করে শ্রমিকরা। এসময় শ্রমিকরা প্রায় আধাঘন্টা রাস্তা অবরোধ করে অগ্নিসংযোগ করে।

 মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে শিমরাইল-ডেমরা সড়ক অবরোধ করে টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ মিছিল করে। পরে শিল্প পুলিশ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ আগামী বৃহস্পতিবার শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস দেওয়া আশ্বাস দিলে শ্রমিকরা রাস্তা থেকে অবরোধ তুলে নেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনরত এক শ্রমিক জানান, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের ২০১৭সাল থেকে তাদের ওভারটাইমের বেতন পরিশোধ করছে না। এছাড়া তাদের তিন মাসের বকেয়া বেতন দেওয়ার কথা মালিক কর্তৃপক্ষ বললেও এখনো পর্যন্ত তারা কোনো শ্রমিকেরই বেতন বুঝিয়ে দেয় নি।

রাবেয়া খাতুন নামে এক নারী শ্রমিক জানান, বোনাস তো দূরের কথা মালিক কর্তৃপক্ষ তাদের বকেয়া বেতনই দিচ্ছে না। বেতন না পাওয়ায় তারা কষ্টে দিন কাটাচ্ছে। কষ্টের কথা মালিকপক্ষকে বারবার জানিয়েও কোনো লাভ হচ্ছে না। তাই বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে আন্দোলন করতে হচ্ছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান পিপিএম বার জানান, বিকেলের দিকে শ্রমিকরা আন্দোলন করলে আমরা রাস্তা থেকে তাদেরকে সরিয়ে দেই।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল-৪) পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, বোনাসের দাবিতে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের শ্রমিকরা বিকেল সাড়ে ৪টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানজটের সৃষ্টি হলে বুঝিয়ে আমরা শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেই। শ্রমিকরা যেন আর কোনো প্রকার বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ