বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের অবস্থান কর্মসূচি

- Advertisement -

বেতন না দিয়ে বন্ধ ঘোষণা করা বেকা গার্মেন্টস এন্ড টেক্সটাইল লিমিটে চালু এবং শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে শ্রমিকদের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) বেলা ১২টায় বেকা গার্মেন্টসের শ্রমিকরা নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

বেকা গার্মেন্টসের শ্রমিক আব্দুল আওয়ালের সভাপতিত্বে এ সময়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্ধিরগঞ্জ থাানার সভাপতি রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহসভাপতি আনোয়ার খান, গাবতলী পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলার সংগঠক সুলতানা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রাতুল, কারখানার শ্রমিক রাজিয়া, মেহেদী, কমলা, মালা, ফরিদ, নূরজাহান, রাজিব।

নেতারা বলেন, বেকা গার্মেন্টসের শ্রমিকরা ফেব্রুয়ারি মার্চ এপ্রিল তিন মাসের বেতন পাবে। মালিক ও বেপজা একের পর এক তারিখ দিয়েছে কিন্তু বকেয়া বেতন পরিশোধ করছে না। ২১ এপ্রিল বেআইনিভাবে কারখানাটি বন্ধ করে দেয়। শ্রমিকরা কারখানা গেটে গেলে পুলিশ লাঠি পেটা করে ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। ঈদকে সামনে রেখে শ্রমিকরা চরম অনিশ্চয়তায় পরেছে। বেতনই পাচ্ছে না ঈদ বোনাস তারা পাবে কিনা সেটা নিয়ে তারা সংশয়ে আছে। তিন মাস যাবৎ বেতন না পেয়ে বাড়িভাড়া দোকানবাকি পরিশোধ করতে না পারায় অনেকে বাড়ি যেতে পারছে না। ঈদের সময়ে শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছে। জেলা প্রশাসকসহ শ্রমিকরা সংশ্লিষ্ট প্রশাসনের সব জায়গায় লিখিত অভিযোগ দিলেও কেউ শ্রমিকদের সমস্যা সমাধানে এগিয়ে আসে নাই। নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা চালু এবং তিন মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানান।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page