ঢাকাবুধবার , ২৭ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ঘুষ ছাড়াই ডিসি অফিসে ১৩ জনের চাকরি

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৭, ২০২২ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

কোন প্রকার ঘুষ, দুর্নীতি, অনিয়ম, তদবির বাণিজ্য ছাড়াই মেধার ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ে অফিস সহায়ক পদে ১৩ জনের চাকরি হয়েছে। স্বচ্ছতার, মেধার যোগ্যতায় চাকুরি পেয়ে খুশি নিয়োগপাপ্তরাও। বুধবার (২৭ এপ্রিল) বিকেলে ভাইভা শেষে উত্তীর্ণদের হাতে নিয়োগপ্রাপ্তদের হাতে নিয়োগপত্র তুলে দেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তোফাজ্জল হোসেন।

তিনি জানান, ২০২০ সালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু করোনার মাহামারীর কারণে নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়নি। বর্তমান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ দায়িত্ব নিয়েই এই নিয়োগ পক্রিয়া সম্পন্ন করার জন্য আমাকের আহবায়ক করে একটি কমিটি গঠন করে দেন। পরবর্তীতে লিখিত পরিক্ষায় ৯০৮ জন প্রার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে থেকে লিখিত পরিক্ষায় যারা উত্তীর্ণ হয়েছে ৪৫ জন। উত্তীর্ণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তোফাজ্জল হোসেনের মোবাইল থেকে তাদের প্রত্যেকের মোবাইলে ক্ষুদেবার্তা দিয়ে সর্তক করা হয় চাকুরির জন্য কোন প্রতারক, দালাল বা কারো সাথে কোন প্রকার টাকা-পয়সা লেনদেন না করার জন্য। নিশ্চয়তা দেয়া হয় সম্পূর্ণ মেধার ভিত্তিতে চাকুরি হবে। ২৭ এপ্রিল ভাইভার জন্য জেলা প্রশাসনের কার্যালয়ে ডাকা হয়। ভাইভায় উত্তীর্ণ ১৩ জনকে বুধবার বিকেলে নিয়োগপত্র হাতে তুলে দেয়া হয়েছে । বাজারে সবব্জি বিক্রি করতো নারায়ণগঞ্জের ভূঁইগড় এলাকার বাসিন্দা মোজাম্মেল হোসেন।

তিনি বলেন, দুই বছর আগে আবেদন করেছি। আমারা একেবারেই আশা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু হঠাৎ আমাদের ডাকা হয়েছে। কোন প্রকাশ ঘুষ তদবির ছাড়াই চাকুরি পেয়ে খুশি তিনি। তিনি বলেন, এভাবে যদি দেশের সবজায়গায় নিয়োগ পরিক্ষা সচ্ছ ও দুর্নীতিমুক্ত হয় তবে মেধাবীরা চাকুরি পায় তবে যোগ্য ব্যক্তিরা কাজ করার সুযোগ পাবে।বন্দরের ফরাজিকান্দা এলাকার বিধান চন্দ্র রায়। পড়াশোনা শেষ করে টিউশনি করে কিছু টাকা পয়সা আয় করতেন। কিন্তু করোনা মহামারীর কারনে সেই টিউশনিগুলো চলে যায়। বাবা তুলশি চন্দ্র রায় ফরাজিকান্দা বাজারে একটি সেলুনে কাজ করেন। ফলে খুব অভাব অনটনে সংসার চলছিল। এই অভাবের সংসারে একটি চাকুরি খুবই প্রয়োজন ছিল। কিন্তু এভাবে কোন প্রকার তদবির ছাড়াই চাকুরি হবে তা কোন দিনই ভাবতে পারিনি।অতিরিক্ত জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন বলেন, একটি চাকুরি একটি পরিবারের জন্য সুখবর। ঈদের আগে প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে নারায়ণগঞ্জ জেলার ১৭০ জন গৃহহীন, ভুমিহীন মানুষকে জমির দলিলসহ ঘর দিয়েছেন। আর নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ নারায়ণগঞ্জের স্বচ্ছ, দুর্নীতিমুক্তভাবে ১৩ জনকে অফিস সহায়ক পদে নিয়োগ দিয়ে ঈদ উপহার দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে তারই অংশ হিসেবে কোন প্রকার ঘুষ, তদবির বাণিজ্য ছাড়াই নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, চাকুরি প্রার্থী প্রত্যেকে নিয়োগপত্রে হাতে তুলে দিয়ে এককেজি করে মিষ্টি দেয়া হয়েছে পরিবারের সাথে আনন্দ ভাগাভাগি করার জন্য।নিয়োগপ্রাপ্তরা হলেন লালচান, শাহাদাত হোসেন, আব্দুল বাসেত, রফিকুল ইসলাম, আফিফা আক্তার সাথী, মো: রুস্তম আলী, বিধান চন্দ্র রায়, সগির আহমেদ, মোজাম্মেল হক, আন্না আক্তার, সাদিকা রহিয়ান, রাজিব হুসাইন, মাছুম মিয়া।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।