ঢাকাশুক্রবার , ২৯ এপ্রিল ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বৃদ্ধকে মারধর, প্রতিবাদ করায় মহিলাকে গালাগালি

আবু বকর সিদ্দিক
এপ্রিল ২৯, ২০২২ ৬:২৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি পূর্ব পাড়ার পাগলা বাড়ি এলাকায় জামায়াতে ইসলামীর নেতা আব্দুস ছামাদের ওরফে ছামাদ মুন্সির নেতৃত্বে জয়নাল (৬৫) নামের এক বৃদ্ধকে মারধোরের ঘটনা ঘটেছে। এসময় এক মহিলা প্রতিবাদ করায় তাকে অকাট্য ভাষায় গালিগালাজ করা হয়। বৃদ্ধকে মারধরের কারণে এলাকায় ভীতিকর পরিবেশ তৈরি হয় এবং আশপাশের মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। শুক্রবার (২৯ এপ্রিল) সকাল ১০টার দিকে মিজমিজি পূর্ব পাড়া পাগলা বাড়ি মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

বৃদ্ধকে মারধরের সময় লোকজন দৌড়ে এসে জড়ো হলে রাস্তায় প্রচুর ভিড় হয়। স্থানীয় এলাকাবাসীর সূত্রে জানা যায়, মিজমিজি পূর্ব পাড়া পাগলা বাড়ি মসজিদের সামনে প্রতি শুক্রবার গরুর মাংস বিক্রি করেন ব্যবসায়ী স্বপন। তার ধারাবাহিকতা শুক্রবার সকালে মাংস বিক্রি করছিলেন তিনি। তবে ঘটনার সময় স্বপন দোকানে ছিলেন না। এ-সময় তার ছোট ভাই সৈকত পাগলা বাড়ির নিজাম উদ্দিনের কাছে মাংস বিক্রি করেন। মাংস বিক্রির সময় মাংসে হাড় ও চর্বি বেশি দেওয়া নিয়ে নিজাম আর সৈকতসহ দোকানের কর্মচারীদের সঙ্গে তর্কাতর্কি শুরু হয়। দোকানে তর্কাতর্কির সময় ঘটনাস্থলে মাংস ব্যবসায়ী স্বপনের বাবা জয়নাল আসলে তার সঙ্গেও তর্কে জড়ান নিজাম উদ্দিন। এসময় নিজাম উদ্দিন অকাট্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তর্কাতর্কির একপর্যায়ে নিজাম উদ্দিন জয়নালকে ধাক্কা দিয়ে ফেলে দিলে জয়নাল উঠে গরুর পায়ের অংশ দিয়ে তেড়ে যায়। এসব দেখে দৌড়ে ছুটে আসেন জামায়েত নেতা আব্দুস ছামাদ ওরফে ছামাদ মুন্সি।

আরও জানা য়ায়, ছামাদ মুন্সির সঙ্গে নিজাম উদ্দিনের ভাই মালা ও ভাতিজা রাজিব এসে চারজন মিলে জয়নালকে কিল-ঘুষি মারতে থাকেন। মারামারির সময় দোকানের আশপাশে অনেক মানুষ জড়ো হয় তবে কেউ প্রতিবাদ করতে সাহস পায় নি। তবে এলাকার এক ভাড়াটিয়া মহিলা ছামাদ মুন্সির নেতৃত্বে বৃদ্ধকে মারধর করতে দেখে প্রতিবাদ করেন। তখন নিজাম উদ্দিনের ভাই মালা মহিলার দিকে আক্রমনাত্মক ভাবে তেড়ে যায় এবং অকাট্য ভাষায় গালমন্দ করেন। মহিলাকে পরে দেখে নিবেন বলেও হুমকি দেন নিজামের ভাই মামা।

বৃদ্ধকে মারধরের সময় ঘটনাস্থলে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শী বলেন, পাগলা বাড়ি এলাকাটা ছামাদ মুন্সি, মালা, নিজাসহ আরো কয়েকজন যেনো মগেরমুলুক বানিয়ে রেখেছেন। কারো সঙ্গে কথা-কাটাকাটি হলেই মারধর শুরু করে। বিশেষ করে মালা মিয়া একজন উগ্র আচরণের লোক। সে সপ্তাহে দুএকদিন পরপর কাউকে না কাউকে মারবেনই। যা এলাকার সবাই জানেন।

ঘটনার প্রতিবাদ করা ওই মহিলা সম্পর্কে তার ঘনিষ্ঠ কয়েকজন বলেন, মহিলা তাদের সম্পর্কে জানতেন না। যেখানে এলাকার অর্ধশত লোকজন দাঁড়িয়ে একজন বৃদ্ধকে মারধর করতে দেখেও চুপচাপ ছিলেন সেখানে এই মহিলা প্রতিবাদ করেছেন। তবে এখন ওই মহিলা ভয়ে আছেন। তার খোঁজখবর নিচ্ছেন ছামাদ মুন্সি ও মালা মিয়া। এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান পিপিএম বার বলেন, থানায় কোনো লিখিত অভিযোগ পাই নাই। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করা হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।