২ বছর পর না’গঞ্জ কেন্দ্রীয় ইদগাহে হবে ইদের জামাত

- Advertisement -

চাঁদ দেখার উপর নির্ভর করে আগামী সোমবার (২ মে) বা মঙ্গলবার (৩ মে) মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ইদুল ফিতর উদযাপিত হবে। ঈদের জামাতকে ঘিরে নারায়ণঞ্জ কেন্দ্রীয় ইদগাহ মাঠের প্রস্তুতি চলছে বেশ জোরেশোরে। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে গত দুই বছর এই মাঠে ইদের জামাত বন্ধ ছিল। তাই এবারের ইদের নামাজ নিয়ে বেশ উৎসাহিত আয়োজকরা।আয়োজকদের পক্ষ থেকে জানা গেছে, জাতীয় ইদগাহ মাঠে ইদুল ফিতরের প্রথম জামাত সকাল সাড়ে ৮টায় এবং ২য় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। এজন্য প্রস্তুত করা হয়েছে মাঠ। ধুলাবালি ধুয়ে-মুছে চলছে, আবর্জনা পরিষ্কার-পরিছন্ন করার কাজ ইতোমধ্যেই শেষ। বানানো হয়েছে প্যান্ডেলও, নতুন রং এ সাজিয়ে তোলা হচ্ছে ইমামের খুতবাহ দেওয়ার মিম্বার।

আয়োজকরা বলছেন, ২৪ তারিখের পর থেকেই প্রায় ৩০-৪০ জন শ্রমিক কাজ করছেন ইদগাহ মাঠ প্রস্তুতের জন্য। পুরো মাঠ এখন প্রায় প্রস্তুত। এই মাঠে একসঙ্গে প্রায় ১৫ থেকে ২০ হাজার মানুষের নামাজ আদায় করতে পারবে, সেভাবেই টানানো হয়েছে শামিয়ানা। এতে বৃষ্টি হলেও কোনো সমস্যা হবে না। সব শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মানুষ এখানে একসঙ্গে সারিবদ্ধভাবে ইদের নামাজ আদায় করতে পারবেন। মাঠে প্রবেশের প্রধান ফটকে এখন চলছে সৌন্দর্যবর্ধনের কাজ। মাইক, বিদ্যুৎ সংযোগ বসানোর কাজও চলছে সমানতালে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, দু-বছর পর ইদ জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে তাই নিরাপত্তার বিষয়ে কোন কমতি থাকবে না। আমাদের পোশাক পড়া পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ নজরদারি করবে। এক কথা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে। এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, আমাদের প্রস্তুতি অত্তন্ত ভালো চলছে। আশা করি নারাণগঞ্জের মানুষ এবার সুন্দর করে ইদের জামাত আদায় করতে পারবে। আমরা নিরাপত্তার ক্ষেত্রেও কোন রকমেন কমতি রাখছি না। এবার ২ ধাপে ঈদের জামাত আদায় করা হবে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page