ঢাকারবিবার , ১৫ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে রাতের আঁধারে জমি দখল

আবু বকর সিদ্দিক
মে ১৫, ২০২২ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হাইকোর্টের আদেশ অমান্য করে রাতের আঁধারে হেরিটেজ পলিমার এন্ড ভেজিটেবলস লিমিটেড নামক একটি শিল্প প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা ওরফে মোস্তফা কামালের বিরুদ্ধে অন্যের জমি দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।রবিবার (১৫ মে) সকাল ১০ ঘটিকায় সরেজমিনে উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় গিয়ে দেখা যায়, মো. আব্দুর রউফের ৩৫ শতাংশ জায়গা রাতের আঁধারে সীমানা প্রাচীর নির্মাণ করার প্রমাণ পাওয়া গেছে। এলাকায় চররমজান সানাউল্লাহ মৌজায় একটি দাগে ৩৫ শতাংশ কৃষি ও নাল জমির মালিকানা নিয়ে আদালতে মামলা বিচারপ্রক্রিয়া চলমান থাকা সত্ত্বেও বালু ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণের কারনে এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা করছে এলাকাবাসী।

এ নিয়ে স্থানীয় ভোক্তভূগী মো. আব্দুর রউফ হাইকোর্টের আদেশ নামা দেখিয়ে জমি দখলে বাঁধা দিয়ে কোন সুরাহা না পেয়ে নিজে বাদী হয়ে মো. মোস্তফা কামাল ওরফে আল মোস্তফা (৫৫), তার ছোট ভাই ইকবাল হোসেন (৪৭), মোস্তফা কামালের কর্মচারী ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম (৫২), সোহরাব হোসেন (৫৫) এর নামে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় ভোক্তভূগী মো. আব্দুর রউফ বলেন, ৩৫ শতাংশ কৃষি ও নাল জমির মালিকানা নিয়ে আদালতে মামলা বিচারপ্রক্রিয়া চলমান এবং হাইকোর্টের ৬ মাসের স্টে অর্ডার আছে, যার নোটিশ মোস্তফা কামালকে পাঠানো হয়েছে। যার নং ১০৯/২০২২। তারপরও হেরিটেজ পলিমার এন্ড ভেজিটেবলস লিমিটেডের মালিক মোস্তফা কামাল মহামান্য আদালতের আদেশ অমান্য করে আমার জমিদখল করে নিচ্ছে। তার ভূমিদস্যু হয়ে উঠার নেপথ্যে কারা কাজ করছে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানাই।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক ওবায়দুর রহমান জানান, আল মোস্তফা গ্রুপ কর্তৃক জমি দখলের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সীমানা প্রাচীর নির্মাণের সত্যতা পেয়েছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।