ঢাকাসোমবার , ১৬ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনে লড়তে দল থেকে বাবুর পদত্যাগ

আবু বকর সিদ্দিক
মে ১৬, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

দলীয় মনোনয়ন না পেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন আরিফ মাসুদ বাবু। সোমবার (১৬ মে) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তার একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে তিনি পদত্যাগের কথা জানান। পরে সন্ধ্যায় আরেক অনুষ্ঠানে আসন্ন মোগরাপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার ঘোষণা দেন।

দুপুরে সংবাদ সম্মেলনে আরিফ মাসুদ বাবু বলেন, আমাদের পরিবারের দীর্ঘ ৬০ বছরের আওয়ামী লীগের রাজনৈতিক ধারা আমরা রক্ষা করে এসেছি। যত ঝড় এসেছে, সবসময় মাঠে ছিলাম। কখনও পিছপা হইনি। আন্দোলন সংগ্রামে সবসময় মাঠে ছিলাম। আমি ২০১১ সালে দলের সমর্থনে চেয়ারম্যান নির্বাচিত হই। ২০১৬ সালে প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিলে আমি বিপুল ভোটে মোগরাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হই। দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে আমার কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে- এমন কাজ করিনি।

তিনি আরও বলেন, ২০২২ সালের নমিনেশনের পর আমি অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, আমার হয়তো কোনও ব্যর্থতা ছিল। এই ১১ বছরে আমার এলাকায় এমন কোন কাজ করিনি- যার কারণে দলের বা ব্যক্তিগত কারও কোনও ক্ষতি হয়েছে। তারপরও আমার হয়তো কোনও ব্যর্থতা ছিল- যার কারণে আমাকে নমিনেশন দেওয়া হয়নি। আমি দলের আহ্বায়ক কমিটির সদস্য। কমিটির সদস্য হিসেবে আমার মনে হয় না আমি দলকে খুব বেশি কিছু দিতে পারবো। এ কারণে আমাকে নমিনেশন দেওয়া হয়নি। এই ব্যর্থতা আমার নিজের, এই ব্যর্থতার দায়ভার নিয়ে দল থেকে পদত্যাগ করলাম। তবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মী হিসেবে সারা জীবন এই দলের পাশে থাকবো।

সন্ধ্যায় আরেক অনুষ্ঠানে মোগরাপাড়া বাজারে ইউনিয়নবাসীর সঙ্গে মতবিনিময়ন সভায় দুপুরে আওয়ামী লীগ থেকে পদত্যাগ করা এই নেতা বলেন, আমি যখন দলের মনোনয়ন পেলাম না, তখন স্বাভাবিক কারণে কষ্ট পেয়েছি। যাই হোক আজকে আমি দল থেকে পদত্যাগ করেছি। আর আপনাদের অনুরোধ রক্ষার জন্য আমি নির্বাচনে অংশগ্রহণ করবো। আপনারা আমাকে অনুরোধ করেছেন সেই মর্যাদা যেন থাকে সেটা আপনারা বিবেচনা করে দেখবেন। আমি যেন অসম্মানিত হয়ে ফিরে না যাই সেটাও দেখবেন।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। আমাকে জানানো হয়নি। পদত্যাগের কোনও কাগজ পাইনি। পদত্যাগের কাগজ পেলে বলতে পারবো।দলীয় সূত্র বলছে, গত ১৩ মে সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পান ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনি। কিন্তু সেখানে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছিলেন আরিফ মাসুদ বাবু। তিনি বিগত দিনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছিলেন। আগামী ১৫ জুন ওই ইউনিয়নে নির্বাচন হবে।উল্লেখ্য, গত বছরের ২২ মার্চ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে আরিফ মাসুদ বাবুকে সদস্য করা হয়।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।