ঢাকাশনিবার , ২১ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

প্রথমে অপহরণ পরে পাশবিক নির্যাতন

আবু বকর সিদ্দিক
মে ২১, ২০২২ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

শহরের একটি হোসিয়ারীতে কাজ করে শুভ্রত মন্ডল। বয়স তার আনুমানিক ১৮। প্রতিদিনের মত সেদিন তথা গত ১৫ই মে সারাদিন কাজ শেষে রাতে বাড়ী ফিরেছেন। বাড়ীতে ফিরে হাত মুখ ধুয়ে ফ্রেশ হচ্ছিলেন শুভ্রত। এদিকে সারাদিন কাজের জন্য বাইরে থাকা সন্তানের জন্য মা খাবার রেডি করছিলেন। এমন সময় হঠাৎ শুভ্রতের মোবাইলে একটি কল এলো তার পরিচিত নাম্বার থেকেই। সায়েম ওরফে ইয়াবা সায়েম নামে পরিচিত ওই যুবকটি শুভ্রতকে কল দিয়ে বলে, ‘শুভ্রত কই আছস?’ শুভ্রত: আমি এই মাত্র বাসায় এলাম। সায়েম: একটু গেটের বাইরে আয়তো। শুভ্রত: নারে, এখন আসতে পারবো না, মা-য় ভাত দিচ্ছে, এখন খেতে বসবো। সায়েম: আরে বেশি সময় নেবো না, একটু কথা বলেই ছেড়ে দিবো। তারপরও শুভ্রত সায়েমকে না করে দেয়। একটু পর রাত সোয়া ১২টার দিকে সায়েম আবারও শুভ্রতকে কল করে বাইরে আসতে বলে। এরপর মাকে নিয়ে শুভ্রত বাসা থেকে বের হয়। বাড়ীর গেটের বাইরে বের হওয়ার পর পরই পিস্তল ও দেশীয় অস্ত্র ঠেকিয়ে মায়ের সামনে থেকে শুভ্রতকে বাইকে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। এরপর মা সহ আত্মায় স্বজন, বন্ধু বান্ধব, পাড়া প্রতিবেশিরা বিভিন্নস্থানে শুভ্রতকে খুঁজতে থাকে। কিন্তু কোথাও তার সন্ধ্যান পাওয়া যায়না। এমনই অভিযোগ পাওয়া গেছে শুভ্রতের পরিবার ও এলাকাবাসীর কাছ থেকে।শুভ্রত শহরের জিউসপুকুর পাড় শনিমন্দির সংলগ্ন এলাকার মাঈনুদ্দিন মিয়ার বাড়ীর ভাড়াটিয়া সুরেশ মন্ডলের ছেলে।

জানাগেছে, শুভ্রতকে তুলে নিয়ে পশ্চিম দেওভোগ ইউসূফ মিয়ার বাড়ীর সামনের রাস্তায় ফেলে ইয়াবা সায়েম, সাজিত, নাঈমুদ্দিন সাজু, দোলন, রাকেশ, ড্যান্ডি আল আমিন, শুভ, ভোটকা শুভ, নিরভ, প্রণয়, নোমান সিকদার, অন্ত সাহা ও নাপতা প্রিতমসহ প্রায় ১৫ থেকে ২০ জন সন্ত্রাসীরা তার উপর পশুদের মত ঝাঁপিয়ে পড়ে মারধর শুরু করে। শুধু তাই নয়, শুভ্রতকে হত্যার উদ্দেশ্যে দেশিয় অস্ত্রদিয়ে তার একাধীকস্থানে কুপও দেয়। এসময় শুভ্রতের প্রাণভিক্ষার চিৎকারও ওইসব সন্ত্রাসীদের মন গলাতে পারেনি। যতবার শুভ্রত প্রাণভিক্ষা চায়, ততবারই সন্ত্রাসীরা তাদের টর্চার আরও বাড়িয়ে দেয়। কখনো শুভ্রতের আঙ্গুল কেটে ফেলে, পায়ে কুপ দেয়, শরীরে লাঠিপেটা করে ইত্যাদি টর্চার করতেই থাকে। এ যেন মধ্যযুগীয় নির্মমতাকেও হার মানায়।

এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ দেখলেই বুঝাযায় যে, সেই রাতে কি পরিমান টর্চার শুভ্রত’র উপর চালানো হয়েছে। ভাইরাল হওয়া ওই ভিডিও ফুটেজটি দেখলে যে কার-রই গাঁ শিহরে ওঠবে। কেউ কেউ এ ফুটেজ দেখে মন্তব্য করেছেন, একজন পশুকেও এভাবে মারা হয় না, যেভাবে শুভ্রতকে মারা হয়েছে। এ ঘটনার সুষ্টু তদন্ত ও দ্রুত বিচার হওয়া জরুরী। যদি তা না করা হয়, তাহলে ওই সন্ত্রাসীদের কাছ থেকে আমরা কেউ নিরাপদ থাকতে পারবো না।

বিশস্তসূত্রে আরও জানাগেছে, সন্ত্রাসীদের মারাত্তক টর্চারে যখন শুভ্রতের কন্ঠস্বর ছোট হয়ে আসে, চোঁখের পাতা বন্ধ হয়ে যায়, তখন সন্ত্রাসীরা ভাবে শুভ্রত মারা গেছে। মৃত্যু নিশ্চিত মনে করে সন্ত্রাসীরা শুভ্রতকে রাত পৌনে ২টার দিকে তার বাড়ীর সামনে ফেলে রেখে যায়। এদিকে মৃত প্রায় শুভ্রতকে তার বাড়ীর সামনে পরে থাকতে দেখে এলাকাবাসী তার আত্মীয় স্বজনকে খবর দেয়। পরে সেখান থেকে শুভ্রতকে দ্রুত উদ্ধার করে নারায়ণগঞ্জ ১’শ শয্যা (ভিক্টোরিয়া) জেনারেল হাসাপাতালে নেওয়া হলেও শুভ্রতের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে সাথে সাথে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফার করে। সেখানে শুভ্রতকে আইসিওতে ভর্তি করানো হলেও বর্তমানে তাকে ঢাকা একটি বেসরকারি হাসপাতালে লাইফসার্পোটে রাখা হয়েছে বলে জানাগেছে।এদিকে বিষয়ে এখনও কোন মামলা হয়নি বলে শুভ্রতের ঘনিষ্টসূত্রে জানাগেছে।

তারা অভিযোগ করে বলেছেন, পূর্ব শত্রুতার কারণেই শুভ্রতকে খুন করতে চেয়েছিলো সন্ত্রাসীরা। তবে ভাগ্যগুনে বেঁচে গেলেও ডাক্তার বলেছে সন্ত্রাসীদের মারধরের কারণে তার দুটি কিডনিই ড্যামেজ হয়ে গেছে। এখন তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষনে আছেন। তারা আরও বলেন, এত নিমর্ম একটি ঘটনা, ভিকটিম যেখানে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে সেখানে নারায়ণগঞ্জ থানা পুলিশ এখনও সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা নিচ্ছে না। সন্ত্রাসীরা শুভ্রতকে কুপিয়েও বুক ফুলিয়ে সারা শহরে ঘুরে বেড়াচ্ছে, অথচ আমরা কিছু করতে পারছিনা। আমরা এখন কোথায় যাবো? আমরা শুভ্রতকে হত্যা চেষ্টাকারি ওই সব চিহ্নিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা এ জন্য জেলা পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করছি।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।