ঢাকাশনিবার , ২১ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বন্দরে সুপেয় পানির সংকটে অসহনীয় ভোগান্তি

আবু বকর সিদ্দিক
মে ২১, ২০২২ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের বন্দর এলাকায় হঠাৎ দুইটি পাম্পের পানি উত্তোলন ক্ষমতা হ্রাস পাওয়ায় এক মাস ধরে বিশুদ্ধ পানির তীব্র সংকট বিরাজ করছে। পানির সংকটের ফলে ওইসব এলাকায় গ্রাহকদের ভোগান্তি অসহনীয় হয়ে উঠেছে। পানির অভাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪ ও ২৫নং ওয়ার্ডের আমিরাবাদ, বক্তারকান্দি, দেউলী চৌরাপাড়া, লক্ষণখোলা, মুছাপুরের দাসেরগা, পাতাকাটা এলাকার প্রায় ১৫ হাজার লোকের দৈনন্দিন কাজকর্ম ব্যাহত হচ্ছে।

এ অবস্থায় পানি সংগ্রহের জন্য এলাকাবাসীকে নানা জায়গায় ছোটাছুটি করতে দেখা গেছে। শনিবার বিকালে ২৫নং ওয়ার্ডের চৌরাপাড়া ও লক্ষণখোলা এলাকায় গিয়ে দেখা গেছে, গ্রাহকের বাড়ির কলে পানি আসছে না। রাস্তায় কলের সামনে পাত্র রেখে পানি জন্য অপেক্ষা করছেন এলাকাবাসী। ২৫নং ওয়ার্ডের বাসিন্দা ডালিম মিয়া জানান, বাড়ির কলে পানি আসে না। তাই সকাল থেকে পানির ট্যাংকের সামনে পাত্র রেখে অপেক্ষা করছি।

চৌরাপাড়া এলাকার আবদুস সাত্তার জানান, পানির এত সংকট যে, অজুর পানি পর্যন্ত পাওয়া যাচ্ছে না। বিভিন্ন জায়গা থেকে বহু কষ্টে শুধু খাবার পানি সংগ্রহ করছেন মানুষ।গৃহবধূ রুনা বেগম জানান, এক মাস ধরে পানি নেই। পানির অভাবে গৃহস্থালির কাজকর্মে ব্যাঘাত হচ্ছে।দেউলী চৌরাপাড়া পাম্পের অপারেটর আল আমিন জানান, ২৪নং ওয়ার্ড চৌরাপাড়া পাম্পের উৎপাদন ক্ষমতা প্রতি ঘণ্টায় ১২০০ লিটার। কিন্তু পাম্পের ২৯টি পাইপের মধ্যে একটি দীর্ঘদিন ধরে ফুটো হয়ে আছে। ফলে উৎপাদন ৬০০ লিটারে নেমে এসেছে। এছাড়া লক্ষণখোলা পাম্পের উৎপাদন ক্ষমতা ১৮০০ লিটার। এ পাম্পের সমস্যা থাকায় ঘণ্টায় পানি উঠছে মাত্র ৮০০ লিটার। ফলে পানি পাচ্ছেন না গ্রাহকরা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।