ঢাকারবিবার , ২২ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সিদ্ধিরগঞ্জের মিজমিজিতে অবরুদ্ধ ২ পরিবার

আবু বকর সিদ্দিক
মে ২২, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাড়ি থেকে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ করে দুটি পরিবারকে অবরুদ্ধ করার অভিযোগ উঠেছে হাবিবুর রহমান গংদের বিরুদ্ধে। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে সালিশী বৈঠকে বসলে প্রতিবারই হাবিবুর রহমান গং তাদের দখলকৃত রাস্তা ছেড়ে দিবে বলে জানালেও রাস্তা অবমুক্ত করেননি তারা। একপর্যায়ে ভুক্তভোগী ওই দুই পরিবার স্থানীয় থানা পুলিশ ও আদালতের দ্বারস্থ হলেও এর কোনো সুরাহা করেনি হাবিবুর রহমান গং। ভুক্তভোগীদের দাবি উল্টো আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলসহ দেয়াল নির্মাণ করে।

রোববার (২২ মে) দুপুরে ভুক্তভোগী মো. আলী আহম্মেদ আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা চেয়ে ভোগান্তি নিরসনসহ জমি উদ্ধারের দাবি জানিয়েছেন। ভুক্তভোগী মো. আলী আহম্মেদ সিদ্ধিরগঞ্জের নাসিক ২ নং ওয়ার্ডের মিজমিজি দক্ষিণ পাড়া এলাকার মৃত আ: রহিম ওরফে পোকাইর ছেলে ও পেশায় একজন দিনমজুর।

অভিযোগ রয়েছে, হাবিবুর রহমান গং এর পূর্বের জোর পূর্বক জমি দখল করে দেয়াল নির্মাণ কাজ শুরু করেন। এতে অবরুদ্ধ হয়ে পরেন দুটি পরিবার। পরবর্তীতে ভুক্তভোগীরা থানায় অভিযোগ দিলে ঘটনাস্থল পরিদর্শন করেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আবু বক্কর সিদ্দিক। ঘটনাস্থল পরিদর্শন শেষে জোর পূর্বক দেয়াল নির্মাণ কাজ বন্ধ করাসহ উভয় পক্ষকে উক্ত জমিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন।

ভুক্তভোগী আলী আহম্মেদ জানান, দীর্ঘদিন যাবৎ আমরা এই জমিতে শান্তিপূর্ন ভাবে ভোগ দখল করে আসতেছি। হঠাৎ তারা আমাদের না জানিয়ে আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে জোর পূর্বক দেয়াল নির্মাণ করে। এতে করে আমাদের দুই পরিবারের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। এ বিষয়টি নিয়ে এলাকার স্থানীয় কাউন্সিলরসহ একাধিক গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে বসলেও তারা কারও কথা মানেন না। পরবর্তীতে আমি গত বছরের ২০ ডিসেম্বর বাদী হয়ে মৃত এ,কে,এম নুরুলের ছেলে হাবিবুর রহমান (৫২), মো. মতিউর রহমান (৪৫), মো. আনিছুর রহমান (৩৯) ও মোসা: সুলতানা বেগমকে বিবাদী করে বিজ্ঞ আদালতে একটি পিটিশন মামলা ( মামলা নং-৭৮২) দায়ের করি।

বর্তমানে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে। কিন্তু বিবাদীরা আদালতের নির্দেশনা অমান্য করে ফের আবারও জোর পূর্বক ভাবে দেয়াল নির্মাণ কাজ শুরু করেছেন।এ বিষয়ে জানতে অভিযুক্ত হাবিবুর রহমানের মোবাইলে ফোন দিলে তিনি জানান, সাবেক এমপি গিয়াস উদ্দিনের পিএস ফজলু এ বিষয় নিয়ে আগামী পরশু বসবেন। সেখানেই কথা হবে। আপনারা আইসেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।