ঢাকামঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে র্দূবৃত্তদের আগুনে কৃষকের ঘর পুড়ে ছাই

আবু বকর সিদ্দিক
মে ২৪, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সোনারগাঁ উপজেলার চাঁন্দেরচক এলাকায় গত সোমবার দিবাগত রাতে র্দূবৃত্তদের দেয়া আগুনে নুরুল ইসলাম দেওয়ান নামে একজন কৃষকের বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ঘরে থাকা নগদ টাকা, টিভি, ফ্রিজ, সিলিংফ্যান, খাঁট, সুকেস, আলমারীসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে রাতে সোনারগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থল এসে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। ঘরের মালিকের দাবি অগ্নিকান্ডে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এঘটনায় সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে ও ঘরের মালিক জানান, গত তিন বছর পূর্বে ভিটি পাঁকা করে নতুন একটি ঘর নির্মাণ করেছেন তিনি। এই ঘরটিতে তার পুত্রবধূ তার ছেলে মেয়ে নিয়ে বসবাস করতেন। কয়েক দিন আগে তার আরো একটি সন্তান জম্ম গ্রহন করায় সে তার বাবার বাড়িতে অবস্থান করেন। সেই জন্য ঘরটি তালাবদ্ধ অবস্থায় ছিল। সোমবার দিবাগত রাত তিনটা সময় ঘরটিতে অজ্ঞাত র্দূবৃত্তরা আগুন দেয়। পাশের আরেকটি ঘরে ঘুমন্ত অবস্থায় ছিলেন ঘরের মালিক কৃষক নুরুল ইসলাম দেওয়ান। পুড়ে যাওয়া ঘরটির আগুনের তাপে হঠাৎ তার ঘুম ভেঙ্গে গেলে সে দেখতে পায় তার নতুন ঘরটিতে দাউ দাউ করে আগুন জলছে। এসময় সে ঘর থেকে বাহির হওয়ার চেষ্টা করলে দেখতে পায় তার ঘরেও বাইরে শিকল আটকানো রয়েছে।

এসময় সে চিৎকার করলে আশেপাশের লোকজন এসে তাকে বাইরে বের করে আগুন নেভানোর চেষ্টা করে। ঘরে থাকা নগদ টাকা, টিভি, ফ্রিজ, সিলিংফ্যান, খাঁট, সুকেস, আলমারীসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে যায়। পরে খবর পেয়ে রাতে সোনারগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থল এসে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। ঘরের মালিকের দাবি অগ্নিকান্ডে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এঘটনায় সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।