ঢাকামঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সোনার বাংলা গড়তে সমাজের ব্যাধি দূর করতে হবে : এডিসি রহিমা

আবু বকর সিদ্দিক
মে ২৪, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, দেশটাকে সাজাতে হলে সমাজটাকে সুন্দর রাখতে হবে। সমাজের ব্যাধি মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে, নারী নির্যাতন ও সন্ত্রাস সহ সকল প্রকার অবৈধ অপরাধ দূর করতে হবে।সমাজ’কে ভালো করতে হলে আগে নিজেকে ভালো করতে হবে। আমি নিজে যদি অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে যুক্ত থাকি তাহলে সমাজটাকে কিভাবে ভালো রাখবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সোনার বাংলা তৈরি করার। আমাদের সোনার বাংলা তৈরি করতে হলে আগে সামাজের ব্যাধিগুলো দূর করতে হবে। মঙ্গলবার (২৪ মে) দুপুরে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে শিক্ষা বৃত্তি প্রদান- ২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা এখন আছি ভবিষ্যতে তোমরা নেতৃত্বে আসতে তার জন্য নিজেকে তৈরি করে নিতে হবে। শারীরিক স্বাস্থ্য ও চিন্তাধারা মনোনিবেশ করতে হবে। প্রত্যয় করতে হবে নিজে ভালো মানুষ হবো, সমাজটাকে গড়বো। তুমি সফল না-হও ভালো মানুষ তো হতে পারবে আর ভালো মানুষ হলে সফলতা এমনিতেই আসবে।

শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে নারায়ণগঞ্জ অঞ্চল-১ এর ব্যবস্থাপক মো. আমিনুর রহমানের সভাপতিত্বে ও সাস টেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের ট্রেনিং এবং ডকুমেন্টসন অফিসার নুসরাত যোরিন খানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী পরিচালক মো. রিফাত ফেরদৌস, ডিএসকের উপ পরিচালক মো. রেজাউর রহমান, শাখা ব্যবস্থাপক মো. সোহেল রানা, মো. জাহিদুল ইসলাম (জাহিদ),কপিল কিশোর ভৌমিক,মো. আজিজুর রহমান, মো. আতাউর রহমান, মো. মামুনুর রশীদ, রাইসুল ইসলাম, ডিএসকের আইটি কর্মকর্তা মো. ইশতিয়াক আলম সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

উপরোক্ত বিষয়ে নারায়ণগঞ্জ অঞ্চল-১ এর ব্যবস্থাপক মো. আমিনুর রহমান বলেন, নারায়ণগঞ্জে একযোগে ৪৩ জন শিক্ষার্থীদের মাঝে ডিএসকের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। এদের মধ্যে পিএসসির ৩জন, জেএসসির ৫জন, এসএসসির ২৪জন ও এইচএসসির ১১ জন শিক্ষার্থী ছিলো।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।