ঢাকামঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

শৃীঘরে শাহ্জাহান, আমোদে শাহ্আলম

আবু বকর সিদ্দিক
মে ২৪, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে সামান্য চিনির ব্যবসার পাশাপাশি আর থ্রি নামের একটি ময়দার কারখানা চালিয়ে পাঁচ ভাই শাহ আলম, বাদল, সাইদুজ্জামান, ভূট্টোকে নিয়ে জীবন যাপন করতেন বর্তমানে কারাবন্দি ফতুল্লার শিল্পপতি মোহাম্মদ শাহজাহান । যিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য। এই পরিবারটি হঠাৎ বনেদি পরিবারে রূপান্তরিত হওয়া নিয়েও এর আগে জেলায় বেশ আলোচনা সমালোচনা হয়েছিল। সদ্য নর্থ সাউথ বিশ্ব বিদ্যালয়ের অর্থ পাচার ইস্যুতে শৃীঘরে থাকা শিল্পপতি শাহ্জাহানের ভাই শাহ আলম নারায়ণগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতা হিসেবে এতোদিন দায়িত্ব পালন করলেও মামলার ঝামেলাসহ নানা কারণে রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে রাখার ঘোষনা দিলেও নেপথ্যে থেকে কলকাঠি নেড়েই যাচ্ছেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য মোহাম্মদ শাহজাহান সেই এরশাদ সরকারের শাসনামলে মন্ত্রী কাজী জাফরের সাথে আতাঁত করে ২৫ হাজার মেট্টিক টন সরকারী কোষাগারের টাকায় আমদানী করা চিনি ভর্তি জাহাজ ডুবির নাটক মঞ্চায়ন করে সরকারী বিশাল অর্থ লুটপাট করে চিনি চোরা ফজলু, শাহজাহানসহ অনেকেই আঙ্গুল ফুলে কলাগাছ বনে যান ।এরপর আর পিছনে তাকাতে হয় নাই তাদের । বিচারের মুখোমুখি হতেও হয় নাই এই চক্রের কারোর। তবে তৎকালীন সময়ে চিনি চুরির ঘটনা ব্যাপক চাঞ্চল্যের ঝড় তুলেছিলো সারাদেশে। সেই শাহজাহান পরিবারের জন্য এতো ত্যাগ তিতিক্ষা সহ্য করে পরিবারের জন্য প্রতারণা সহ নানা অপরাধ করে বিশাল সম্পদের পাহাড় গড়ে তুললেও কেউ নেই এখন তার পাশে । একমাত্র পুত্রের অস্বাভাবিক মৃত্যু, স্ত্রীর নানা কেলেংকারীর পর মুখ ফিরিয়ে নেন পরিবারের অনেকেই । দুই দিন যাবৎ কারাগারে বন্দি শাহ ফাতেহ উল্লাহ স্পিনিং মিলের কর্ণধার এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য মোহাম্মদ শাহজাহান বহু কষ্টে থাকলেও পরিবারের অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছেন বলে ব্যাপকভাবে চাউর রয়েছে পুরো নারায়ণগঞ্জ জুড়ে ।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির অনেকে নেতা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, শিল্পপতি শাহ আলম বিএনপির কারণেই নারায়ণঞ্জে পরিচিত। আর এই শাহ আলমের বড় ভাই শাহজাহান এখন কারাগারে । বড় ভাই শাহজাহানের এমন বিপদের দিনে বিএনপি নেতা শাহ আলম এখন কোথায় ? বড় ভাইকে কারাগারে রেখে ছোট ভাই শাহ আলম ইস্তাম্বুলের তুর্কিতে মহা আনন্দে ভ্রমন করছেন। যে নেতা নিজ ভােইয়ের এমন বিপদের দিনে মহানন্দে ইস্তাম্বুলের তুর্কিতে বেড়াতে পারেন তিনি কি করে জনগণ ও দলের জন্য কি কাজ করবেন ? ফতুল্লায় আরো ব্যাপকভাবে প্রচার রয়েছে শাহজাহানকে কারাগারে রাখতে নিজ পরিবারের লোকজনই নানাভাবে কুটকৌশল চালিয়ে যাচ্ছেন। শাহজাহানের বিশাল সম্পত্তি নিজেদের দখলে নিতেও নানা চক্রান্ত চলছে তার পরিবারের পক্ষ থেকেই।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।