ঢাকাবুধবার , ২৫ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আড়াইহাজারে দেড় হাজার শ্রমিকের নামে মামলা

আবু বকর সিদ্দিক
মে ২৫, ২০২২ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মজুরি বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করে তান্ডব ও গাড়ি ভাংচুরের ঘটনায় দেড় হাজার তাঁত শ্রমিককে আসামি করে মামলা দায়ের করেছেন বাস চালক আহসান উল্লাহ।বুধবার (২৫ মে) দুপুরে আড়াইহাজার থানায় মামলাটি দায়ের করেন তিনি। তবে এই মামলায় করো নাম উল্লেখ নেই, সকলেই অজ্ঞাত।

মামলা সুত্রে জানা যায়, কুড়িল বিশ্বরোড থেকে বিশনন্দী ফেরীঘাট আসার পথে রামচন্দ্রদী এলাকায় পৌছালে সেখানে সড়কে অবস্থান নেয়া অন্তত দেড় হাজার শ্রমিক আন্দলোন করছিলেন। হঠাৎ তাদের মধ্য থেকে দেড় শতাধিক শ্রমিক বাসটিতে ব্যপক ভাংচুর করে ও ইট পাটকেল ছোড়ে। এসময় তারা গাড়িতে উঠে গালিগালাজ করে এবং তান্ডব চালায়। বাস চালক আহসান উল্লাহকে লাঠি ও রড দিয়ে পিটিয়ে আহত করে। পুলিশ ও স্থানীয়রা এগিয়ে এলে প্রাণে বাঁচে আহসান উল্লাহ। পরে তাকে উদ্ধর করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা করা হয়।

বুধবার (২৫ মে) দুপুরে তিনি বাদী হয়ে দেড় হাজার তাঁত শ্রমিককে অজ্ঞাত আসামী করে মামলা করেন।আড়াইহাজার থানার পুলিশ পরিদর্শক আজিজুল হাওলাদার ঢাকা পোষ্টকে বলেন, দিনভর সড়ক অবরোধ আর তান্ডব চালিয়ে একটি বাস ভাংচুর করার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। বাস চালক আহসান উল্লাহ বাদী হয়ে মামলাটি করেছেন। ভাংচুরে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (২৪ মে) দুপুর থেকে প্রথমে আড়াইহাজার বিষনন্দি সড়কে পরে গোপালদী, রামচন্দ্রদী, কড়ুইতলা ও ঢাকা গোপালদী সড়ক অবরোধ করেন। সাড়াদিন মজুরি বৃদ্ধির বিষয়ে কোন সিদ্ধান্ত না পাওয়ায় সন্ধ্যার পর তারা সহিংস হয়ে উঠে। একটি বাস ও একটি ব্যক্তিগত গাড়ি ভাংচুর করে ও সহিংসতার চেষ্টা চালায়। পরিস্থিতি সামাল দিতে শিল্প পুলিশের সদস্যরা লাঠিচার্জ করে এবং ১৭ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।