ঢাকাবৃহস্পতিবার , ২৬ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আমরা বিজয়ের কাছাকাছি আছি

আবু বকর সিদ্দিক
মে ২৬, ২০২২ ৬:৩০ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ‘আমরা বিজয়ের কাছাকাছি আছি।কারণ এখন এক দফা এক দাবি। হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করার দাবিতে রাস্তায় নেমে আসছে জনগণ। জনগণ এখন বিএনপির উপর পরিপূর্ণভাবে নির্ভর করতে চাচ্ছে না। বিএনপি উঠে গেলেও রাস্তায় থাকবে জনগণ। দেশের মানুষ এই দেশ গঠনে প্রধান ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি। আন্দোলনই শক্তি।’বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এইসব কথা বলেন।

বর্তমান সরকারকে অনির্বাচিত সরকার আখ্যা দিয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান আরও বলেন, ‘দেশ সংকটের মধ্য দিয়ে চলছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দু’বেলা ঠিকমতো খাওয়ার পরিস্থিতি নেই। একই সাথে সরকারি বাহিনীর মাধ্যমে লুটপাট, সন্ত্রাস চলছে। ক্ষমতায় থাকার জন্য জনগণের উপর নির্যাতন চালাচ্ছে শেখ হাসিনা সরকার’।

তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, এবারের ভোট রাতে নয় দিনে হবে। অর্থ্যাৎ ভোট যে রাতে হয়েছিল সেইটা সিইসি স্বীকার করেছেন।’নেতা-কর্মীদের উদ্দেশ্যে আবদুল্লাহ আল নোমান বলেন, ‘অন্যান্য রাজনৈতিক দলগুলোর উপরে কর্তৃত্ব আরও বাড়াতে হবে, সহনশীলতা বাড়াতে হবে। অন্যান্য দলের নেতারা আমার-আপনার মতো ভূমিকা রাখতে পারবে না। সুতরাং আন্দোলনে ঐক্যবদ্ধ হতে হবে। সহনশীলতা বাড়াতে হবে। তিনি বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ। মানুষ দুই বেলা খেতে পায় না। সব সরকারের বাহিনীর মাধ্যমে চলছে। দেশ আজ সংকটের মধ্যে আছে। জনগণের ওপর ক্ষমতায় থাকার জন্য শেখ হাসিনা নির্যাতন চালাচ্ছে। তাই আন্দোলন গড়ে তুলতে হবে। এর মাধ্যমেই সরকারের পতন ঘটাতে হবে। রাজনীতি করলে মামলা হবেই তবে কোন কারণ ছাড়া রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য এই হাসিনা সরকার খালেদা জিয়া ও তারেক রহমানকে মামলা দিয়েছে। তাদের মুক্তি হবে রাজনৈতিক প্রক্রিয়ায়।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়ে বলেন, ‘আমাদের বাচতে হলে আন্দোলন গড়ে তুলতে হবে। আমি সবার চোখেমুখে আন্দোলনের স্পৃহা দেখতে পাচ্ছি। আমি বিশ্বাস করি আন্দোলনে আপনাদের অগ্রভাগে পাওয়া যাবে। আন্দোলন আর সংগ্রাম ছাড়া জনগণকে সুসংগঠিত করতে পারবো না। সুতরাং সেদিকেই মনোযোগ দিতে হবে। সফলতা আমাদের আসবেই। সরকারের পতন খুব বেশী দূরে বলে আমি মনে করি না। মনে রাখবেন, রাজনীতিতে প্রতিযোগীতা থাকবে, প্রতিহিংসা নয়। নেতা হতে হলে আপনাদের সহনশীলতা শিখতে হবে। তাহলেই আপনি সকলের মাঝে প্রিয় হতে পারবেন।

’জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ। আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সহসভাপতি আতাউর রহমান মুকুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন, সদস্যসচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, মহানগর যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, রানা মুজিব, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক রহিমা শরীফ মায়া প্রমূখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।