ঢাকাসোমবার , ৩০ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কাউন্সিলর আফজালের অনুপস্থিতিতেই বিচার

আবু বকর সিদ্দিক
মে ৩০, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডে ভোট কাচুপির অভিযোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থী খোকনের দায়ের মামলায় নোটিশ প্রেরণ করেছেন বিশেষ নির্বাচনী ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক। ঐ নোটিশে বলা হয়েছে, আগামীকাল ১ জুনের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর আফজাল হোসেন আদালতে হাজির না হলে তাঁর অসাক্ষাতে বিচার ও নিস্পত্তি করার আদেশ দেওয়া হয়েছে।

মামলায় খোকন অভিযোগ করেন, ২০২২ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বে আইনী, অবৈধ, তঞ্চকতাপূর্ণ, যোগসাজসিক ভোট কারচুপির মাধ্যমে এবং ব্যাপক অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে ২৪ নং ওয়ার্ডে আফজাল হোসেন নির্বাচিত হয়েছেন। তাই ১৭৭ ও ১৭৮ নং ভোট কেন্দ্রের ফলাফলের ভিত্তিতে শপথ গ্রহণ করতে না পারে কিংবা শপথ গ্রহণ করে কোন প্রকার কার্য্যাদি পরিচালনা করতে না পারে, সেই সর্ম্পকে আদের্শদেন।

আদালতের কার্যক্রম পর্যালোচনা করে দেখা গেছে, আদালত থেকে ফেব্রুয়ারি মাসে কাউন্সিলর আফজাল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। কিন্তু সে জবাব দেয়নি। এরপর মে মাসের ২২ তারিখ আবারও রেস্পন্ডেন্টের প্রতি আপীল শ্রবণাথ ধার্য্য দিনের নোটিশ দেওয়া হয়। সেখানে বলা হয়, ১ জুনের মধ্যে ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর আফজাল হোসেন আদালতে হাজির না হলে তাঁর অসাক্ষাতে বিচার ও নিস্পত্তি করা হবে।

মোহাম্মদ খোকন জানান, এর আগেও দুই দফা আদালত মো. আফজালকে আদালতে হাজির হতে বললেও সে হাজির হয়নি। আমি ন্যায় বিচারের দাবিতে মহামান্য আদালতের দারস্ত হয়েছি। আমার বিশ্বাস আমি আদালতের কাছ থেকে এর একটি সুষ্ঠ বিচার পাবো।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।