ঢাকাশুক্রবার , ৩ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

“জামাত-বিএনপির বিরুদ্ধে মাঠে নামবেন আইভী”

আবু বকর সিদ্দিক
জুন ৩, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেব বিএনপি-জামাতের বিরুদ্ধে লক্ষাধিক লোক নিয়ে রাজপথে নামবেন মেয়র আইভী’। এমন গুঞ্জন শুনতে পেয়েছেন বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম। শাহ নিজামের এমন মন্তব্যের পরে সেই সভায় হাস্যরসের সৃষ্টি হয়। তবে এমন তথ্য জেনে শাহ নিজাম মেয়র আইভীকে বাহবা দিয়েছেন, জানিয়েছেন অভিনন্দন।

শুক্রবার (৩ জুন) বন্দর আওয়ামী লীগ আয়োজিত ২৫নং ওয়ার্ডে এক স্মরণ সভায় শাহ নিজাম এ এসব কথা বলেন। এসময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক জি.এম আরমানসহ মহানগর ও বন্দর উপজেলা আওয়ামী লীগের অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় শমাহ নিজাম বলেন, ‘আমি জানতে পেরেছি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নাসিকের মেয়র আইভী, লক্ষাধিক লোক নিয়ে বিএনপি জামাতের বিরুদ্ধে রাজপথে নামবেন। আর আমার প্রত্যাশা, তিনি নামবেন। আমি তাকে এ জন্য অভিনন্দন জানাচ্ছি। তিনি রাজ পথে নামবেন, গর্বিত হলাম ও আনন্দিত হলাম’।

এসময় বিএনপি-জামাতেদের হুশিয়ারি দিয়ে শাহ নিজাম বলেন, ‘শেখ হাসিনা তো দুরের কথা, বাংলাদেশ আওয়ামী লীগের বা অঙ্গসংগঠনের কোন নেতা-কর্মীর গায়ে হাত দেয়ার চেষ্টা করলে; পুরো দেশের টা জানিনা, নারায়ণগঞ্জে কোন স্বাধীনতা বিরোধী শক্তিদের অবস্থান হবে না।’সমালোচনা রয়েছে, নাসিকের নির্বাচনের সময় নিজ প্রয়োজনে কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে মাঠে দাপিয়ে বেড়িয়েছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। তবে দলের দুঃসময়ে তাকে রাজপথে পাওয়া যায় না বলে তৃণমূলের অনেক নেতাদের দাবি।

এদিকে নাসিক নির্বাচনের সময় আওয়ামী লীগের অনেকগুলো সংগঠনের কমিটি ভেঙে দেওয়ায় নেতা কর্মীরা ক্ষোভে মাঠে না নেমে নিশ্চুপ রয়েছেন। যারা দলের দুঃসময়ে রাজপথ প্রকম্পিত করে তাদের মেয়র আইভী সুপারিশে ও কিছু নেতাদের আতাতে কমিটি থেকে বাদ দেওয়া হয়। অন্যদিকে বামঘেঁষা আওয়ামী লীগের যেই দুই তিন জন নেতা নিয়ে তিনি অওয়ামী লীগ আওয়ামী লীগ জপেন তারাও একেবারে নিশ্চুপ আছেন। এমন কি দলীয় নেতাকে হত্যার হুমকিতেও তারা এখন পর্যন্ত তেমন কোন কার্যক্রম দেখাতে পারেনি। তবে মেয়র ও তার সমর্থক কিছু বিতর্কীত আওয়ামী লীগাররা দলীয় কজে তেমন স্বক্রিয় না থাকলেও শামীম ওসমান ও ওসমান পরিবার নিয়ে সমালোচনা নিয়ে ব্যস্ত থাকেন তারা। একদিকে তার দলের সুবিধা নেন অন্য দিকে যারা দল ও সরকার প্রধানকে নিয়ে নানা মিথ্যাচার করে বেড়ানো বাম দলের কিছু নেতাকর্মীদের সাথে সুসম্পর্কও বজায় রাখেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।