ঢাকাশুক্রবার , ৩ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

রূপায়নে গ্যাস লাইন বিচ্ছিন্নের প্রতিবাদে মানববন্ধন

আবু বকর সিদ্দিক
জুন ৩, ২০২২ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লার ভুইগড়ে অবস্থিত রূপায়ণ টাউনের ৭৮৪টি ফ্ল্যাটের গ্যাস বিল রূপায়নকে নিয়মিত পরিশোধ করা সত্বেও তাদের সংযোগ কেটের দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। শুক্রবার (৩ জুন) জুম্মার নামাজের পর রূপায়ণ টাউনের ভেতরে তারা এ কর্মসূচি পালন করেন তারা। রূপায়ন টাউন ওর্নাস এসোসিয়েশনের সভাপতি মো.আব্দুস সালাম আজাদের সভাপতিতে মানববন্ধনে বক্তব্য রাখেন- সহ-সভাপতি মো. মিজানুর রহমান, উপদেষ্টা ডাঃ আব্দুস ছামাদ শিকদার, মোকলেসুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম, এস এম নুরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন মাহাবুব রহমান হিরু, এনামুল হক, মাওলানা অব্দুছ সালাম প্রমুখ।

বক্তারা বলেন, আমার মা, আমার স্ত্রী, আমার সন্তান না খেয়ে আছে। আর আপনারা মজা নেন বসে বসে। কিসের মজা আপনাদের? আমি রুপায়ণের যত চামচারা আছেন সবাইকে হুশিয়ার করে দিচ্ছি, আমাদের কিন্তু ধৈর্য্যের সীমা আছে, আমরা ১২ বছর যাবৎ গ্যাস বিল দিচ্ছি, কিন্তু একটি বিলও সরকারকে দেওয়া হয় নাই, আমরা তিতাস গ্যাসকে কোম্পানীকে ধন্যবাদ জানাই, সরকারকে ধন্যবাদ জানাই। সরকার যথাযথ কাজ করেছে। কিন্তু আমাদের অভিযোগ, রুপায়ণের বিরুদ্ধে। রুপায়ণ একটি ন্যাক্কার জনক প্রতিষ্ঠান, আমরা ভুল করেছি এখানে ফ্লাট কিনে। আপনারা এই ভুল করবেন না। এই ভুল আর যেন কেউ না করে।

বক্তারা আরও বলেন, আমরা অবিলম্বে ন্যায় সংঙ্গত ভাবে আমাদের গ্যাস সংযোগ চাই। এবং সেই গ্যাস সংযোগ লাইন অবশ্যই হতে হবে বৈধ এবং আমাদের নামে। এটা না হওয়া পর্যন্ত সকল রকম সার্ভিস চার্জ বন্ধ করে দেওয়া হবে। আমরা কোন রকমের সার্ভিস চার্জ দেব না। এবং বিদ্যুতের লাইন আমাদের নামে থাকতে হবে। রূপায়ণের কোন সাধ্য নেই বিল্ডিংগুলির রেজিষ্টেশন আমাদের করে দেবে। কারণ অনেক বিল্ডিং তারা মর্গেজ রেখেছে। এই মর্গেজের টাকা তারা পরিশোধ করে না, দীর্ঘ ১২ বছর ধরে আমরা এই ভোগান্তির শিকার হচ্ছি। ভোগান্তির সর্বশেষে এসে পৌছেছি, আর ধৈর্য ধরা সম্ভব নয়, আমরা আর ধৈর্য ধরতে পারছি না।

ক্ষোভ প্রকাশ করে বলেন, এখানে ৫০০ এর উপরে অবৈধ গ্যাস লাইন সংযোগ দেয়া আছে, যা দীর্ঘদিন চালাচ্ছে, সরকার কেটে দিয়েছে, কাটাই স্বাভাবিক, এই অবৈধ লাইল কেন দেবে। আমরা দীর্ঘদিন অন্ধকারের মধ্যে ছিলাম। আমরা ঠিকই রূপায়ণকে টাকা দিয়ে যাচ্ছি, প্রত্যেক মাসে আমরা বিল দিয়েছি আমাদের কাছে বিলের রশিদ আছে।তারা আরও বলেন, আমরা এক মাস গ্যাস বিল না দিলে লাইন কেটে দেয়া হয় রূপায়ণ থেকে, সাথে সার্ভিস চার্জ ও নেয়া হয়। তারা সরকারকে বিল দেয় না। রূপায়ণ কর্তৃপক্ষ আমাদের থেকে টাকা নিয়ে তিতাসকে টাকা না দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। যার কারণে আমরা ভোগান্তিতে আছি।

তারা বলেন, আমরা এর বিচার চাই। আমরা আমাদের ন্যায্য অধিকার চাই। এই আন্দোলনে আমরা সবাই ঐক্যবদ্ধ। গ্যাস সংযোগ না দেয়া পর্যন্ত এই আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান বক্তারা। এবং গ্যাস ও বিদ্যুৎ বিল যেন তাদেন নিজ নিজ নামে মানি রিসিট হয় সেই দাবিও জানানো হয়।প্রসঙ্গত: বৃহস্পতিবার দুপুরে চুক্তি ভঙ্গ করে অবৈধ সংযোগ ব্যবহার ও বকেয়া বিল পরিশোধ না করার অভিযোগে ৭৮৪টি আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এরমধ্যে ৫৩২টি অবৈধ আবাসিক গ্যাস সংযোগ রয়েছে। আর ২৫২টি বৈধ সংযোগে ৭২ লাখ টাকা বকেয়া ছিল।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।