ঢাকারবিবার , ৫ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বন্দরে ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আবু বকর সিদ্দিক
জুন ৫, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

বন্দরে তিন হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়েছে। রবিবার (৫জুন) উপজেলার মদনপুর কেওডালা এলাকায় সকাল ১০টা থেকে বেলা তিনটা পর্যন্ত এই অভিযানে দুইটি কোয়েল ফ্যাক্টরি সহ তিন হাজার অবৈধ সংযোগে ব্যবহৃত বিপুল পরিমান পাইপ ও রাইজার জব্দ করে ভ্রাম্যমান আদালত।

তিতাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. সুরুজ আলম বলেন, বন্দরের কেওডালা এলাকায় রাজনৈতিক প্রভাবশালিদের ছত্রছায়ায় উচ্চ চাপসম্পন্ন শিল্প সংযোগ থেকে অবৈধভাবেতিন ইঞ্চি ব্যাসার্ধের পাইপ দিয়ে তিন কিলোমিটার বিস্তৃত আবাসিক সংযোগ নেয়া হয়েছে। এই পাইপলাইনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং যে কোন সময় এই এলাকায় বড় ধরণের দূর্ঘটনার আশংকাও রয়েছে। বিষয়টি জানতে পেরে আইনশৃংখলা বাহিনীর সহায়তায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদার নেতৃতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করা সহ কয়েল কারখানার পাঁচ কর্মচারীকে আটক করা হয়েছে। সোনারগাঁ অঞ্চলের সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন না করা পর্যন্ত অভিযান আব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-ই-খুদা ঢাকা পোষ্টকে জানায়, নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় বেশ কিছু শিল্প প্রতিষ্ঠান রয়েছে। কিছু দুষ্কৃতিকারীরা রাতরে আধারে সেই লাইন থেকে পাইপলাইন স্থাপন করে এখানে প্রায় তিনহাজার বাড়ি ঘর ও দুইটি কয়েল কারখানায় অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে রাষ্ট্রীয় সম্পদ গ্যাস বিক্রি করতেন। এমন খবরের ভিত্তিতে আজ এই এলাকায় স্থানীয় প্রশাসন ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের সহায়তায় আজ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে এক কিলোমিটার গ্যাস পাইপ জব্দ করা হয়েছে। কয়েল কারখানা দু’টিতে নিয়মিত মামলা দায়েরেসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।এসময় বন্দর উপজেলা প্রশাসন ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের কর্মকর্তা ও বন্দর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।