ব্যবহার করতেন বিচারকের ড্রাইভার

ফতুল্লায় মাদক মামলার জব্দকৃত হোন্ডা চুরি

মাদক মামলার জব্দকৃত আলামত একটি দামী মোটর সাইকেল চুরি গেছে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকের সরকারী গাড়ি চালকের বাসা থেকে। গত বুধবার ভোরে ফতুল্লার চর রাজাপুর এলাকায় এ চুরির ঘটনা ঘটে। তবে মামলার আলামত আদালতের মালখানায় থাকার কথা থাকলেও সেটি কি করে বিচারকের গাড়ী চালক রাষ্ট্রীয় বা ব্যক্তিগত কাজে ব্যবহার করতেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।

তবে গাড়ী চালক আল আমিন দাবী করেছেন, নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাকে এক লিখিত আবেদনের প্রেক্ষিতে এই অনুমতি দিয়েছেন। এব্যপারে ফতুল্লা থানা পুলিশ চুরি যাওয়া মোটর সাইকেলটি উদ্ধার করতে না পারলেও ৩জনকে আটক করেছে বলে জানা গেছে। অন্যদিকে গাড়ি চালক আল আমিন বাদী হয়ে একটি চুরির মামলা দায়ের করেছেন ফতুল্লা থানায়।

মামলার বাদী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকের গাড়ী চালক আল আমিন জানান, ‘জজ স্যারের গাড়িতে অনেক তেল খরচ হওয়ায় সরকারী কাজে বিভিন্ন স্থানে আসা যাওয়ার জন্য স্যারের নির্দেশে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট স্যার মোটর সাইকেলটি আমাকে ব্যবহারের জন্য দেন। গত বুধবার ভোরে (৮ জুন) আমার বাসার নিচ থেকে সেই মোটর সাইকেলটি চুরি হয়ে যায়। পরে স্থানীয় একটি ফ্যাক্টরীতে থাকা সিসি ক্যামেরার ভিডিওতে গ্রেফতারকৃতদের দেখেন মোটর সাইকেলটি নিয়ে পালিয়ে যাচ্ছে’। জানা গেছে চুরি যাওয়া মোটর সাইকেলটি সোনারগাঁও থানার মাদক মামলা নং ১০(৪)২২, ধারা- মাদক দ্রব্য আইনের ১৪(গ) ৩৮ মূলে জব্দকৃত ইয়ামাহা কোম্পানীর, যার বাজার মূল্য ৪লাখ ১৫ হাজার টাকা । মামলার তদন্তকারী অফিসার ফতুল্লা মডেল থানার এসআই সোহাগ চৌধুরী বলেন, ৩জনকে গ্রেফতার করা হয়েছে। চুরি হওয়া মোটর সাইকেলটি এখনো উদ্ধার করা যায়নি। চেষ্টা চলছে মোটর সাইকেলটি উদ্ধারের। তিনি জানান, মোটর সাইকেলটি ব্যবহারের একটি অনুমতিপত্র মামলার সাথে সংযুক্ত করা হয়েছে। এবিষয়ে জানতে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামানের মুঠোফোনে একাধীকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

অপরদিকে একাধিক সিনিয়র আইনজীবীরা নাম প্রকাশ না করার শর্তে জানান, কোন মামলার জব্দকৃত আলামত বিচার শেষ না হওয়া পর্যন্ত রাষ্টীয় কোন কাজে ব্যবহারের বিধান নেই। তবে জব্দকৃত গাড়ি প্রকৃত মালিকের জিম্মায় আদালত চাইলে শর্তসাপেক্ষে দিতে পারেন। যেহেতু শোনা যাচ্ছে তাকে কোট অনুমতি দিয়েছে সেখানে এই বিষয়ে সরাসরি আমরা কিছু বলার এখতিয়ার রাখিনা। সেটা কোর্টের ঐ বিজ্ঞ বিচারকই বলতে পারবেন।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ