ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন

মসজিদে পুলিশের উপর হামলার ঘটনায় মামলা

আবু বকর সিদ্দিক
জুন ১১, ২০২২ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদে পুলিশের উপর হামলার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক মির্জা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলার সত্যতা নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান।শনিবার (১১ জুন) রাতে ৫০ জনের নাম উল্লেখ করে আরোও ১২০/১২৫ জনকে অজ্ঞাত আসামী করে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি (মামলা নং-১৭) দায়ের করা হয়েছে বলে জানা গেছ।মামলা সূত্রে জানা যায়, শুক্রবার (১০ জুন) আদমজী শাহী জামে মসজিদে জুম্মার নামাজের খতবার সময় ইমামের অনুমতি নিয়ে মহানবী (সা.) কে নিয়ে মর্যাদাহানী প্রসংঙ্গে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক একটি বক্তব্য দেন।

তিনি তার বক্তব্যে বলেন, ভারতে ঘটনা ঘটেছে সেটিভারতেই থাকুক। এই বিষয়টি নিয়ে যেন বিশৃংখলা বা নৈরাজ্য সৃষ্টি না হয়। এ বক্তব্যের জের ধরে সেই সময় মসজিদে থাকা কিছু উচ্ছৃংখল যুবক তার উপর দফায় দফায় হামলা চালায়।

মামলার অভিযোগ পত্রের বরাতে জানা যায়, সৈয়দ আজিজুল হক ওই এলাকার ৬ নং বিট পুলিশিংয়ের ইনচার্জ হিসেবে নিজুক্ত ছিলেন। এর আগে ওই এলাকায় তিনি বেশ কিছুদিন যাবত মাদক, কিশোর গ্যাং বিরোধী অভিযান পরিচালনা করেছিলেন। মামলায় উল্লেখিত এবং অজ্ঞাতনামা তার উপর পূর্ব আক্রোশ বশতঃ এই ঘটনা ঘটায় বলে দাবি করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মো. মশিউর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জের আলোকে বলেন, পুলিশ কর্মকর্তাকে মারধরের ঘটনায় রাতে থানায় একটি মামলা হয়েছে। তবে এই ঘটনায় এখনো পর্যন্ত কোন গ্রেফতার নেই। জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত শুক্রবার (১০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, নবীকে নিয়ে কটুক্তি করা হয়েছে ভারতে। ভারতের বিষয় ভারতে থাকুক। এ নিয়ে আমরা নিজেদের দেশে বিশৃঙ্খলা না করি। এ কথা শুনে মুসুল্লিরা ক্ষুব্দ হলে প্রথমে তার সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা জুতা নিক্ষেপ করে। পরে তার উপর হামলা চালিয়ে গণধোলাই দেন মুসুল্লিরা। এসময় তাকে রক্ষা করতে গিয়ে দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মসজিদের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন ও মসজিদ কমিটির সভাপতি হাকীম মোহাম্মদ জয়নুল আবেদীনও আহত হয়। পরে তারা তাকে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতির বাসায় নিয়ে গেলে সেখানেও হামলা চালিয়েছিল উত্তেজিত মুসুল্লিরা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।