না’গঞ্জে রেলওয়ে ও বিআইডব্লিউটিএ’র বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে এক হলেন দুই মন্ত্রী

নারায়ণগঞ্জ রেলস্টেশন ও বিআইডব্লিউটিএর মধ্যকার বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে সোমবার (১৩ জুন) সকালে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নারায়ণগঞ্জ রেলস্টেশন পরিদর্শন করেছেন।এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, বাংলাদেশের অন্যতম নদী বন্দর ও একই সঙ্গে ব্যবসায়িক জোন নারায়ণগঞ্জ। ইতোমধ্যে সরকার একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য উদ্যোগ গ্রহণ করেছে। সেক্ষেত্রে ঢাকা নারায়ণগঞ্জে মিটার গেজ থেকে ডুয়েল গেজে রেল লাইন হচ্ছে। এ ডুয়েল গেজ প্রকল্প চলমান রয়েছে। নৌ পরিবহনের নারায়ণগঞ্জ কেন্দ্রীয় অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। সড়ক জনপথেরও অনেক প্রকল্প রয়েছে। সিটি করপোরেশনের অনেকগুলো প্রকল্প রয়েছে। এ উন্নয়ন প্রকল্পগুলো সমন্বিতভাবে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে পারে।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে প্রধানমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্ট সকল মন্ত্রনালয়ের সমন্বিত যোগাযোগ ব্যবস্থা তৈরি হচ্ছে। এই সমন্বিত ব্যবস্থাপনায় যাতে কোনো ব্যাঘাত না ঘটে তার জন্য সকল মন্ত্রনালকে সম্মিলিতভাবে কাজ করতে হবে বলে তিনি মনে করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ চেয়াম্যান কমডোর গোলাম সাদেক, ঢাকা- নারায়ণগঞ্জ ডুয়েল গেজ লাইন নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী মোহাম্মদ সেলিম রওফ, জেলা প্রশাসক মো মঞ্জুরুল হাফিজ, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর পরিচালক মাসুম কামাল প্রমুখ।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ