ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সিদ্ধিরগঞ্জে পুলিশ-বিহারী সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৩৪৯

আবু বকর সিদ্দিক
জুন ১৪, ২০২২ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

সিদ্ধিরগঞ্জে মসজিদে জুম্মার নামাজে পুলিশের উপর হামলার ঘটনার মামলায় ৩৬ জনকে গ্রেপ্তারের জেরে র‌্যাব, পুলিশ ও বিহারীদের সাথে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।মঙ্গলবার (১৪ জুন) বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) তম্ময় মন্ডল বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার এজাহার নামীয় ৪৯ জন এবং অজ্ঞাত আরো ২/৩শ’ বিহারি নারী পুরুষকে আসামি করা হয়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান জানান, ভিডিও ফুটেজ, প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে নিশ্চিত হয়ে যারা এ সংঘর্ষের ঘটনার সাথে জড়িত তাদেরকে চিহ্নিত করে আসামী করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামীদের বিষয়ে তিনি বলেন, তাৎক্ষনিকভাবে অনেকের নাম ঠিকানা জানা যায়নি এবং অনেককে চিহ্নিত করা সম্ভবও হয়নি তাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে এ ঘটনার সাথে জড়িত থাকার তথ্য প্রমান পেলে মামলায় সংযুক্ত করা হবে। তবে এ ঘটনায় কোনো সাধারণ মানুষ ও নিরীহ কাউকে জড়ানো হবেনা। এখনো পর্যন্ত এ মামলায় কোন আসামি গ্রেপ্তার করা হয় নাই।

উল্লেখ্য, গত শুক্রবার (১০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক আদমজী বিহারী কলোনি এলাকার একটি মসজিদে হামলার শিকার হোন। এসময় তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন এবং সাংবাদিক বিল্লাল হোসেন রবিন আহত হোন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করে।

রবিবার (১২ জুন) রাতে পুলিশ আদমজী বিহারি কলোনিতে অভিযান চালিয়ে ৩৬ জনকে আটক করে। পুলিশের এই গ্রেপ্তারের প্রতিবাদে সোমবার (১৩ জুন) সকাল থেকে আদমজী-চাষারা সড়ক অবরোধ করে রাখে বিহারি কলোনির বাসিন্দারা। এ সড়কের আদমজী কদমতলী পুল এলাকায় রাস্তায় বেরিকেট দিয়ে অবস্থান নিয়ে গ্রেপ্তারকৃতদের ছেড়ে দিতে স্লোগান দিতে থাকে। সকাল ৯টায় এসে উপস্থিত হয় নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ মো. আমির খসরু। তিনি বিক্ষোভকারিদের সাথে কথা বলার এক পর্যায়ে তাদের মধ্য থেকে অতর্কীতভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে।

এসময় পুলিশ বিক্ষোভকারিদের ছত্রভংগ করতে প্রায় অর্ধশতাধিক টিয়ারশেল ও কয়েকশ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। এরপরে প্রায় ঘন্টাব্যাপী পুলিশ ও বিহারিদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ, সাংবাদিক ও নারী-পুরুষসহ অন্তত ২০জন আহত হয়েছেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।